১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

নির্বাচনে আইনশৃঙ্খলায় বরাদ্দ ১৮ কোটি টাকা

-

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীর জন্য ১৮ কোটি ১ লাখ ৬২ হাজার টাকা বরাদ্দ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। দুই সিটির আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ, র্যাব, বিজিবি, আনসার-ভিডিপি ও এপিবিএন বাহিনীর জন্য এই বরাদ্দ দেয়া হয়েছে বলে ইসি সূত্রে জানা গেছে।
ইসি সূত্র জানায়, এই বরাদ্দের মধ্যে ঢাকা উত্তর সিটিতে ৩ কোটি ৯৬ লাখ ৪৫ হাজার টাকা, দক্ষিণ সিটিতে ৪ কোটি ৫ লাখ ১৬ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে। অপর দিকে আনসার ও ভিডিপির জন্য দুই সিটিতে বরাদ্দ ৯ কোটি ৮ লাখ ২২ হাজার টাকা। বাকি প্রায় ৯১ লাখ টাকা বরাদ্দ থাকছে বিজিবির জন্য।
ইসি সূত্র জানায়, ঢাকা উত্তর সিটিতে পুলিশের জন্য বরাদ্দকৃত ৩ কোটি ৯৬ লাখ ৪৫ হাজার টাকা। এর মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) জন্য ৩ কোটি ৮ লাখ ৬ হাজার টাকা, পুলিশ হেডকোয়ার্টার্সের জন্য ২০ লাখ ৬৭ হাজার টাকা, পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (এসবি) জন্য ১০ লাখ ৪৩ হাজার টাকা, র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র্যাব) জন্য ৫৭ লাখ ২৮ হাজার টাকা।
অন্য দিকে দক্ষিণ সিটিতে পুলিশের জন্য বরাদ্দকৃত ৪ কোটি ৫ লাখ ১৬ হাজার টাকা। এর মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) জন্য ৩ কোটি ২ লাখ ৭২ হাজার টাকা, পুলিশ হেডকোয়ার্টার্সের জন্য ১৮ লাখ ২১ হাজার টাকা, পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (এসবি) জন্য ১০ লাখ টাকা, র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র্যাব) ৭৪ লাখ ২৩ হাজার টাকা।
গত ১৬ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় ২৬ কোটি ৪২ লাখ ৬৩ হাজার টাকা বরাদ্দ চায় পুলিশ। এর মধ্যে ঢাকা উত্তর সিটির জন্য ১৩ কোটি ৮৫ লাখ ৭৪ হাজার টাকা এবং ঢাকা দক্ষিণ সিটির জন্য ১২ কোটি ৫৬ লাখ ৮৯ হাজার টাকা পুলিশের জন্য বরাদ্দ চাওয়া হয়েছিল।


আরো সংবাদ



premium cement
মোরেলগঞ্জে সৎভাইকে কুপিয়ে হত্যা দুবাই পানিতে তলিয়ে যাওয়ার কারণ কি কৃত্রিম বৃষ্টি ঝরানো? এ দেশের ঘরে ঘরে ইসলামের দাওয়াত পৌঁছে দিতে হবে : ডাঃ শফিকুর রহমান পিছিয়েছে ডি মারিয়ার বাংলাদেশে আসার সময় ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান

সকল