১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

৩০ জানুয়ারি সরস্বতি পূজার তারিখ ঘোষণা করে আদেশ জারি ডিপিইর

-

২৯ জানুয়ারির পরিবর্তে ৩০ জানুয়ারি সরস্বতি পূজার ছুটির তারিখ সংশোধন করে আদেশ জারি করেছে প্রাথমিক শিক্ষা অধিদফতর (ডিপিই)। গতকাল সোমবার অফিস আদেশের মাধ্যমে এটি জারি করেছে প্রতিষ্ঠানটি। ডিপিইর মহাপরিচালক মো: ফসিউল্লাহ্ স্বাক্ষরিত এই আদেশ জারি করা হয়েছে।
উল্লেখ্যে, এর আগে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় অনুমোদিত প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকায় সরস্বতি পূজার ছুটি ২৯ জানুয়ারি লেখা ছিল। যেহেতু, পূজা ৩০ জানুয়ারি, সেহেতু ওই দিনই স্কুল বন্ধ থাকবে। আর ২৯ জানুয়ারি যথারীতি স্কুল চলবে।
এর আগে গত ২৩ জানুয়ারি পিটিআই স্কুলগুলোতে সরস্বতী পূজার বন্ধ ৩০ জানুয়ারি ঘোষণা করে একটি আদেশ জারি করা হয়েছিল। কিন্তু সাধারণ স্কুলের আদেশ জারি হলো ২৭ জানুয়ারি।
প্রাথমিক বিদ্যালয়ের সরস্বতী পূজার ছুটি ৩০ জানুয়ারি নির্ধারণের দাবি জানিয়েছিলেন বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের নেতারা। ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের ছুটির তালিকায় ৩০ জানুয়ারিই সরস্বতী পূজার ছুটি রাখা হয়েছে। প্রাথমিক থেকে কলেজ ও মাদরাসার ছুটির তালিকা অনুমোদন করেন যথাক্রমে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চশিক্ষা এবং মাদরাসা ও কারিগরি মন্ত্রণালয়ে কর্মরত আমলারা।


আরো সংবাদ



premium cement
বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি

সকল