১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ডিএনএ পরীক্ষায় মজনুর ধর্ষণের আলামত মিলেছে : সিআইডি

-

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে ধর্ষণের ঘটনায় ডিএনএ পরীক্ষায় গ্রেফতার হওয়া মজনুর ধর্ষণের প্রমাণ পেয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। শিগগিরই তদন্ত সংস্থা ডিবির কাছে এই আলামত হস্তান্তর করবে সিআইডি। গতকাল সকালে সিআইডির ফরেনসিক বিভাগের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) শেখ নাজমুল আলম সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিচারকার্যের গুরুত্বপূর্ণ দালিলিক প্রমাণ হিসেবে কাজ করবে ডিএনএর এই নমুনা।
শেখ নাজমুল আলম আরো বলেন, ধর্ষণের ঘটনাস্থল ও বিশ্ববিদ্যালয় ছাত্রীর ব্যবহৃত জিনিসপত্র থেকে ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছিল। সেগুলোর সাথে মজনুর ডিএনএ নমুনা পরীক্ষা করা হয় ল্যাবে। উভয় নমুনা মিলে গেছে। এর আগে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (উত্তর) ডিসি মশিউর রহমান বলেন, সব ধরনের আলামত পরীক্ষায় ধর্ষক মজনুর সম্পৃক্ততা পাওয়া গেছে। এখন শুধু ডিএনএ পরীক্ষার প্রতিবেদন পেলেই আদালতে চার্জশিট জমা দেয়া হবে।
গত ৫ জানুয়ারি রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের বাস থেকে কুর্মিটোলা বাসস্ট্যান্ডে নামেন। সেখান থেকে তার গন্তব্যে যাওয়ার পথটি নির্জন ছিল। পথে ওই শিক্ষার্থীকে অনুসরণ করে মজনু। একপর্যায়ে তাকে জাপটে ধরে ঝোঁপের আড়ালে নিয়ে ধর্ষণ করে। এ ঘটনায় উত্তাল হয়ে ওঠে ঢাবি ক্যাম্পাস। ক্ষোভ ছড়িয়ে পড়ে দেশজুড়েও। ঘটনার চার দিনের দিনের মাথায় গত ৮ জানুয়ারি মজনুকে আটক করে র্যাব।


আরো সংবাদ



premium cement
ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইস্ফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ ১৪ বছরেও হত্যাকাণ্ডের বিচার পায়নি এসআই গৌতম রায়ের পবিবার

সকল