২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

হাইকোর্টের দেয়া বেতন স্কেলের রায় পুনর্বহালের দাবি গ্রাম পুলিশের

-

২০১৯ সালের ১৫ ও ১৭ ডিসেম্বর প্রকাশিত হাইকোর্ট বিভাগের দেয়া চতুর্থ শ্রেণীর পদমর্যাদা দিয়ে দফাদারদের ১৯তম ও মহল্লাদারদের ২০তম গ্রেডে স্কেলে বেতন প্রদানের রায়কে পুনর্বহালের দাবি জানিয়েছে বাংলাদেশ গ্রাম পুলিশ।
গতকাল রোববার বাংলাদেশ জাতীয় শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানায় বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনী আপিল বাস্তবায়ন কেন্দ্রীয় কমিটি। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেনÑ সংগঠনের সভাপতি মো: লাল মিয়া, সাধারণ সম্পাদক এস এম জিয়াউল হক, কোষাধ্যক্ষ মো: মোসলেম মোল্লা, সাংগঠনিক সম্পাদক মো: মোফাজ্জল হোসেন, মহিলাবিষয়ক সম্পাদক সোনিয়া আক্তার, রেজাউল ইসলাম প্রমুখ।
লিখিত বক্তব্যে সংগঠনের সভাপতি লাল মিয়া জানান, লাল মিয়া ও বিভিন্ন জেলার গ্রাম পুলিশের ৩৫৫ জন সদস্য হাইকোর্টে চতুর্থ শ্রেণীর পদমর্যাদা দিয়ে জাতীয়করণের দাবি জানিয়ে রিট পিটিশন করেন। ওই রিটের পরিপ্রেক্ষিতে ২০১৯ সালের ১৫ ও ১৭ ডিসেম্বর হাইকোর্ট সারা দেশের ৪৭ হাজার গ্রাম পুলিশকে সরকারি চতুর্থ শ্রেণীর কর্মচারীর পদমর্যাদা দিয়ে দফাদারদের ১৯তম গ্রেড ও মহল্লাদারদের ২০তম গ্রেডে বেতন নির্ধারণ করতে নির্দেশ দিয়ে রায় প্রদান করেন। এ রায়কে সম্মান জানানো হলেও সরকারের পক্ষ থেকে এই রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিল করা হয়। এ অবস্থায় হাইকোর্টের রায়টি বহাল রাখার জন্য সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও সরকারের কাছে জোর দাবি জানান তিনি।


আরো সংবাদ



premium cement