২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সিংগাপুরে ড. মোশাররফ ফাউন্ডেশনের সংবর্ধনা ক্ষমতায় টিকে থাকার জন্য সরকারের নতুন কূটকৌশল ইভিএম : ড. মারুফ

সিঙ্গাপুরে ড. মোশাররফ ফাউন্ডেশন সিঙ্গাপুর শাখা আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছেন ড. খন্দকার মারুফ : নয়া দিগন্ত -

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সুপ্রিম কোর্টের আইনজীবী ড.খন্দকার মারুফ হোসেন বলেছেন, বর্তমান সরকারের জনপ্রিয়তা এখন শূন্যের কোটায়। নির্বাচনে জেতার জন্য তারা প্রতিটি নির্বাচনে নানা কূটকৌশল ও ছলচাতুরির আশ্রয় নিচ্ছে। তাদের অবস্থান এখন নড়বড়ে। ক্ষমতায় টিকে থাকার জন্য সরকারের নতুন কূটকৌশল ইভিএম। জনগণের মতামতকে উপেক্ষা করে তারা জোর করে ইভিএম পদ্ধতি ব্যবহার করছে। এই পদ্ধতি দেশের জনগণের কাছে অগ্রহণযোগ্য ও নিন্দিত।
ড. মারুফ গতকাল রোববার সিংগাপুরে ড. মোশাররফ ফাউন্ডেশন সিংগাপুর শাখার চার বছর পূর্তি উপলক্ষে প্রবাসী বাংলাদেশীদের দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে এই সব কথা বলেন।
তিনি বলেন, ইভিএম পদ্ধতি এখন অচল। পৃথিবীর অনেক দেশে এই পদ্ধতিকে ঘৃণাভরে প্রত্যাখান করেছে। প্রচুর ত্রুটিপূর্ণ ও নানা প্রশ্নবিদ্ধ ইভিএম। বিএনপি ও অন্য বিরোধী দল ইভিএম পদ্ধতি ব্যবহার বন্ধ করে ব্যালটে ভোটগ্রহণের আবেদন করেছে। কিন্তু গৃহপালিত নির্বাচন কমিশন ইভিএময়েই অটল রয়েছে।
ড.মারুফ বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি ত্বরান্বিত এবং দেশপ্রেমিক গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠার জন্য দুর্বার গণআন্দোলনের বিকল্প নেই। তিনি দেশ ও জনগণের কল্যাণে অগ্রণী ভূমিকা রাখতে প্রবাসীদের প্রতি আহ্বান জানান।
আয়োজক সংগঠনের সভাপতি ফারুক আহমেদ ভূঁইয়ার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন সিংগাপুর বিএনপির আহ্বায়ক গিয়াস উদ্দিন সরকার, ফাউন্ডেশনের উদ্যোক্তা সদস্য ও দাউদকান্দি বিএনপির সহ-সভাপতি এম এ লতিফ ভূইয়া, আজীবন সদস্য ও দাউদকান্দি পৌর বিএনপির সভাপতি নুর মো: সেলিম সরকার ও কুমিল্লা উত্তর যুবদল সভাপতি ভিপি শাহাবুদ্দিন ভূঁইয়া, সিংগাপুর যুব দলের সভাপতি ইঞ্জিনিয়ার মোস্তফা কামাল, সঞ্চালনা করেন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক এম এ নাজিম, সিনিয়র সহ-সভাপতি ইসমাইল হোসেন ও কামরুল হাসান লালন প্রমুখ। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল