২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

রমজান উপলক্ষে ৫০ হাজার টন তেল মজুদ রাখা হবে : বাণিজ্যমন্ত্রী

-

ঢাকা বাণিজ্যমেলায় আন্তর্জাতিক ক্যারেক্টার কমে গেছে উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, আমাদের পক্ষ থেকে সিরিয়াসলি স্টেপস নিয়েছি। প্রতি বছর রমজানে তেলের স্টক রাখা হয় তিন হাজার মেট্রিক টন। এবার আমরা ৫০ হাজার টন তেল মজুদ রাখার টার্গেট নিয়েছি। এ ছাড়াও প্রতিটি আইটেমে পাঁচ থেকে ছয়গুন বেশি মজুদ রাখার ব্যবস্থা করেছি। আশা করছি শক্ত হাতে এবার আমরা রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখব। গত বছর রমজান মাসে কোনো সমস্যা হয়নি। তবুও আমরা সব রকম সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছি।
তিনি গতকাল রোববার সকালে রংপুর মহানগরের সেন্ট্রাল রোডে নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন।

ঢাকার আন্তর্জাতিক বাণিজ্যমেলার নামে দোকানদারি হচ্ছে এমন অভিযোগের জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন, বর্তমানে ঢাকায় যে আন্তর্জাতিক বাণিজ্যমেলা হচ্ছে তার আন্তর্জাতিক ক্যারেক্টার কমে গেছে। এ বছরই ওই স্থানে মেলার শেষ বছর। আগামী বছর নিজস্ব ভবনে এই মেলা আয়োজনের মাধ্যমে আন্তর্জাতিক রূপ ফিরিয়ে দেয়ার চেষ্টা করা হবে। মন্ত্রী বলেন, রমজানে কোনো ব্যবসায়ীই যাতে সিন্ডিকেট করতে না পারেন, সে জন্য সরবরাহ ঠিক রাখা হবে। সরবরাহ ঠিক রাখলে কেউ সিন্ডিকেট করতে পারবে না।
বাণিজ্যমন্ত্রী আরো বলেন, ব্যাংকগুলো কথা দিয়েছে তারা এপ্রিল মাসের মধ্যেই এক ডিজিট সুদের হারে যাবে। তারা বলেছেন, তাদের কিছু গ্রাহকের ডিপোজিট আছে, যা জানুয়ারি, ফেব্রুয়ারি ও মার্চ মাসের মধ্যে তারা শেষ করবে। এরপর তারা সিঙ্গেল ডিজিট বাস্তবায়ন করবে। মন্ত্রী বলেন, আগেও তারা কথা দিয়েছিলেন কিন্তু কথা রাখেননি। এবার তারা প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রীকে কথা দিয়েছেন। আশা করি এবার কথা রাখবেন।

 


আরো সংবাদ



premium cement
যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাব : মেসি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে বদর যুদ্ধে যারা শহীদ হয়েছেন পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী ঝালকাঠিতে নিখোঁজের ২ দিন পর নদীতে মিলল ভ্যানচালকের লাশ বাল্টিমোর সেতু ভেঙে নদীতে পড়া ট্রাক থেকে ২ জনের লাশ উদ্ধার যুক্তরাষ্ট্রে ছুরিকাঘাতে নিহত ৪ সুইডেনে বসবাসের অনুমতি বাতিল কুরআন পোড়ানো শরণার্থীর

সকল