২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

কেরানীগঞ্জে দেয়াল ধসে ২ জন নিহত : আহত ২

-

ঢাকার কেরানীগঞ্জ মডেল থানার বোরহানীবাগ এলাকায় নির্মাণাধীন সীমানা প্রাচীর ধসে দু’জন নিহত ও দু’জন আহত হয়েছেন। নিহতরা হচ্ছেÑ মো: রহিম (৭) ও মো: বাবু (২৩), আহতরা হচ্ছেনÑ মো: হারুন (৬৫) ও মো: রুবেল (২৮)
এলাকাবাসী জানান, রোববার সকাল ১০টায় কেরানীগঞ্জ মডেল থানার বোরহানীবাগ এলাকায় জনৈক বুলেট মিয়ার জায়গায় চারজন শ্রমিক সীমানা প্রাচীর নির্মাণকাজ করছিলেন। হঠাৎ দেয়ালটি ধসে চার শ্রমিক ও এক পথচারী শিশু দেয়ালের নিচে চাপা পড়ে। সাথে সাথে স্থানীয় লোকজন তাদের প্রথমে স্থানীয় সাজেদা হাসপাতালে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসা দেয়া অবস্থায় তাদের অবস্থার অবনতি হলে পরে স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ (মিটফোর্ড) হাসপাতালে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা মো: রহিম ও মো: বাবুকে মৃত ঘোষণা করেন। এরপর রুবেলকে ভর্তি রেখে হারুনকে রাজধানীর পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে।
নিহত রহিমের বাবা মো: আওকাত হোসেন বলেন, রহিম স্থানীয় একটি মাদরাসায় শিশু শ্রেণীতে পড়াশোনা করত। সকালে মাদরাসা থেকে ফেরার পরে খেলতে যাই বলে বাসা থেকে বের হয়। এরপরে লোকমুখে শুনতে পাই বুলেট মিয়ার দেয়ালের নিচে চাপা পড়েছে রহিম। সাথে সাথে ঘটনাস্থলে গিয়ে রহিমকে উদ্ধার করে প্রথমে স্থানীয় সাজেদা হাসপাতালে নিয়ে যাই।
নিহত বাবুর রুমমেট ইমরান জানান, তারা কালিন্দী এলাকায় মেম্বারের বাড়িতে একসাথে ভাড়া থাকতেন। বাবু নির্মাণাধীন ওই প্রাচীরে রাজমিস্ত্রির কাজ করত। প্রতিদিনের মতো গতকাল ও সে সবার সাথে কাজ করছিল। দেয়াল চাপা পড়ার কথা লোকমুখে জানতে পেরে হাসপাতালে এসে বাবুর লাশ দেখতে পাই। বাবুর গ্রামের বাড়ি বরিশাল জেলার মেহেন্দীগঞ্জ থানার লাল ঘোড়াবাদ এলাকায়। তার বাবার নাম নাগর বেপারী।।
কেরানীগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ (অপারেশন) মো: আসাদুজ্জামান টিটু জানান, বোরহানীবাগ এলাকায় একটি দেয়াল ধসে মো: রহিম ও মো: বাবু নামে দু’জন ঘটনাস্থলেই নিহত হয়েছেন এবং মো: হারুন (৬৫) ও মো: রুবেল (২৮) নামে দু’জন আহত হয়েছেন। আহত রুবেল মিটফোর্ড হাসপাতালে ভর্তি করা হয়েছে। মো: হারুনকে আশঙ্কাজনক অবস্থায় পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।
নৈশপ্রহরীর লাশ উদ্ধার : এ দিকে দক্ষিণ কেরানীগঞ্জ এলাকায় নৈশপ্রহরী মো: রফিকুল শেখ (৫২) গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। উপজেলার আগানগর গার্মেন্ট এলাকার ইনসাফ মার্কেটের ইনচার্জ মো: শরীফ জানান, ইনসাফ মার্কেটটি বহু পুরনো। বর্তমানে ভেঙে নতুন করে করা হচ্ছে। রফিকুল ইসলাম গত ১০ বছর ধরে ওই মার্কেটে দারোয়ানের কাজ করতেন। তার গ্রামের বাড়ি নওগাঁর কুষার পাড়া এলাকায়। দুই এক দিনের ভেতরে ছুটিতে তার গ্রামের বাড়ি যাওয়ার কথা ছিল। এ জন্য তোফাজ্জল নামে এক লোককে সাথে রেখে তার কাজ বুঝিয়ে দিচ্ছিল। শনিবার রাত ৩টার দিকে রফিকুল তোফাজ্জলকে সিগারেট আনতে পাঠান। তোফাজ্জল দোকানে গেলে রফিকুল এ সুযোগে ইনসাফ মার্কেটের নিচে নামাজের স্থানে ফ্যানের সাথে মাফলার দিয়ে গলায় ফাঁস দেন। তোফাজ্জল ফিরে এসে রফিকুলকে ফাঁস দেয়া অবস্থায় দেখতে পেয়ে চিৎকার করলে আশপাশের লোকজন এসে রফিকুলের ঝুলন্ত লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেন।
দক্ষিণ কেরানীগঞ্জ থানার এস আই মো: মিজানুর রহমান জানান, সংবাদ পেয়ে আমরা রফিকুলের লাশ সুরতহাল রিপোর্ট করে ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ (মিটফোর্ড) হাসপাতাল মর্গে প্রেরণ করি। এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে।


আরো সংবাদ



premium cement