২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

মিসর সফরে গেছেন বিমান বাহিনী প্রধান

-

বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত স্ত্রী এবং তিনজন সফরসঙ্গীসহ মিসরের প্রতিরক্ষা মন্ত্রণালয় ও বিমান বাহিনীর কমান্ডারের আমন্ত্রণে গতকাল শনিবার ৪ দিনের সরকারি সফরে মিসরের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।
সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান লে. জেনারেল মোহাম্মদ আব্বাস হেলমি হাসেমের সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন এবং দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করবেন। বাংলাদেশ বিমান বাহিনী প্রধান মিসর অবস্থানকালে ওই দেশের বিমান বাহিনীর বিভিন্ন ঘাঁটিসহ সামরিক ও বেসামরিক প্রতিষ্ঠান পরিদর্শন করবেন। এ ছাড়াও তিনি বিমানের ওয়ার্কশপসহ মিসরীয় বিমান বাহিনী একাডেমির জিআই সাইন্স উইং, ফ্লাইট সিমুলেটর, রাডার, এয়ার ট্রাফিক কন্ট্রোল জিইএস ল্যাবরেটরিজের বিভিন্ন কার্যক্রম প্রত্যক্ষ করবেন।
বিমান বাহিনী প্রধানের এ সফরের মাধ্যমে দুই দেশের বাহিনীর মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক সুদৃঢ় ও পেশাগত খাতে পারস্পরিক সহযোগিতার পরিধি সম্প্রসারিত হবে বলে আশা করা যায়। আইএসপিআর।


আরো সংবাদ



premium cement
তড়িঘড়ি ও জোরপূর্বক একীভূতকরণ ব্যাংকিং খাতে অব্যাহত দায়মুক্তির নতুন মুখোশ : টিআইবি লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ মিয়ানমার থেকে দেশে ফিরছেন ১৭৩ বাংলাদেশী কেএনএফ সংশ্লিষ্টতা : ছাত্রলীগ নেতাসহ কারাগারে ৭ স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের ক্যাসিনো সম্রাট সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল রাজশাহীর পদ্মায় গোসলে নেমে ৩ শিশুর মৃত্যু দুই ভাইকে পিটিয়ে হত্যা : ৫ ঘণ্টা অবরুদ্ধ ফরিদপুর-খুলনা মহাসড়ক

সকল