film izle
esans aroma gebze evden eve nakliyat Ezhel Şarkıları indir Entrumpelung wien Installateur Notdienst Wien webtekno bodrum villa kiralama
২৫ ফেব্রুয়ারি ২০২০

বন্দরে জাহাজের নিচে চাপা পড়ে ২ শ্রমিক নিহত, আহত ৪

-

অনুমোদনবিহীন ডকইয়ার্ডে নির্মিত জাহাজের নিচে চাপা পড়ে দুই শ্রমিক নিহত হয়েছেন। নারায়ণগঞ্জের বন্দরে বিবিজোড়া এলাকায় একটি ডকইয়ার্ডে নির্মাণ করা জাহাজ পানিতে নামানোর সময় হুইল ওয়্যারের তার ছিঁড়ে জাহাজের নিচে চাপা পড়ে ওই দুই শ্রমিক নিহত ও আরো চারজন আহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার বিকেল ৫টায় স্নেহা শিপইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস নামে একটি বেসরকারি ডকইয়ার্ডে এ ঘটনা ঘটে।
১৭০ ফুট গভীরে মালবাহী কোস্টারের নিচে চাপা পড়ে নিহত শ্রমিকদ্বয়ের লাশ উদ্ধারে গত রাত ১০টা পর্যন্ত চেষ্টা চালাচ্ছিল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দু’টি ইউনিট। নিহতরা হলেন ইয়া রাসুল (২৩) ও রাসেল (৩২)। ইয়া রাসুল মেঘনার ঝাউচর এলাকার গিয়াসউদ্দিনের ছেলে। রাসেলের বাড়ি একই এলাকায় বলে জানা গেছে। আহতদের নাম জানা যায়নি। ঘটনার পর বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার, থানার ওসি রফিকুল ইসলাম, ইন্সপেক্টর (তদন্ত) আজহারুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন। ঘটনার সত্যতা নিশ্চিত করে ওসি মো: রফিকুল ইসলাম বলেন, ওই ডকইয়ার্ড নির্মাণ করেন আবুল কালাম নামে এক ব্যক্তি। সম্প্রতি সেখানে একটি জাহাজ নির্মাণ করা হয়। নির্মাণ শেষে জাহাজটি বৃহস্পতিবার সন্ধ্যার কিছুক্ষণ আগে স্লিপওয়ে দিয়ে পানিতে ভাসানোর সময় স্লিপওয়ে দেবে গিয়ে দুই শ্রমিক মারা যান। অধিক ধারণক্ষমতাসম্পন্ন ক্রেনের ব্যবস্থা না থাকায় লাশ দুটি উদ্ধার করা সম্ভব হচ্ছে না। তবে ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট উদ্ধারের চেষ্টা অব্যাহত রেখেছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, নির্মাণ শেষে নদীতে ভাসানোর সময় জাহাজটি স্লিপওয়ের বালুতে আটকে যায়। রাসেল ও ইয়া রাসুলসহ ছয় শ্রমিক বালু অপসারণের জন্য জাহাজের তলদেশে যান। এ সময় হুইল ওয়্যারের তার ছিঁড়ে গেলে জাহাজটি দেবে যায়। তখন রাসেল ও ইয়া রাসুলসহ ছয় শ্রমিক জাহাজের নিচে চাপা পড়েন।


আরো সংবাদ




short haircuts for black women short haircuts for women Ümraniye evden eve nakliyat