২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

সাংবাদিক আলতাফ মাহমুদের চতুর্থ মৃত্যুবার্ষিকী আজ

-

বিএফইউজে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি, মরহুম আলতাফ মাহমুদের চতুর্থ মৃত্যুবার্ষিকী আজ শুক্রবার। এ উপলক্ষে পরিবার ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে দোয়া ও মিলাদ মাহফিলসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
২০১৫ সালের ২৮ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচনে আলতাফ মাহমুদ সাংবাদিক সমাজের শীর্ষ সংগঠন বিএফইউজের সভাপতি নির্বাচিত হন। অল্প কয়েক দিন পরেই স্নায়ুতন্ত্রের জটিলতা নিয়ে ভর্তি হন বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে। ২১ জানুয়ারি ২০১৬ তার দেহে অস্ত্রোপচার হয় এবং ২৪ জানুয়ারি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। আলতাফ মাহমুদ বিএফইউজে সভাপতি ও মহাসচিব এবং ডিইউজের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। আলতাফ মাহমুদ দৈনিক খবর ও দৈনিক ডেসটিনি পত্রিকার গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। এ ছাড়া তিনি জাতীয় প্রেস ক্লাব, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্য এবং ফিল্ম সেন্সর বোর্ড, ঢাকা ওয়াসা পরিচালনা পর্ষদসহ সরকারের বিভিন্ন প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তার ছেলে ও বাংলাদেশ সংবাদ সংস্থার সিনিয়র স্টাফ রিপোর্টার আসিফ মাহমুদ তপু জানান, পরিবারের পক্ষ থেকে আজ বাসায় দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।
এ ছাড়াও আগামী ২৬ জানুয়ারি রোববার মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সাংবাদিক ফোরাম আলতাফ মাহমুদ স্মরণসভার আয়োজন করেছে। এদিন বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হবে।


আরো সংবাদ



premium cement