film izle
esans aroma Umraniye evden eve nakliyat gebze evden eve nakliyat Entrumpelung wien Installateur Notdienst Wien
১৮ ফেব্রুয়ারি ২০২০

ব্যাংক কর্মকর্তাসহ ২ জনের বিভিন্ন মেয়াদে সাজা

-

অর্থ আত্মসাতের মামলায় দোষী সাব্যস্ত করে ব্র্যাক ব্যাংকের প্রধান কার্যালয়ের সিনিয়র কর্মকর্তা সুকুমার রায় ও নাফিসা ট্রেডার্সের মালিক মো: নুর আলম হক প্রামাণিককে ভিন্ন মেয়াদে সাজার আদেশ দিয়েছেন আদালত। গতকাল ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমান এ আদেশ দেন।
যাদেরকে সাজা দিয়েছেন তারা হলোÑ সুকুমার রায়কে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড এবং ৬৯ লাখ দুই হাজার ২৮৪ টাকা জরিমানা এবং নুর আলম হক প্রামাণিককে তিন বছরের সশ্রম কারাদণ্ড এবং ৪১ লাখ ৪১ হাজার ৩৭০ টাকা জরিমানা করা হয়েছে।
রায় ঘোষণার সময় নুর আলম হক আদালতে হাজির ছিলেন। রায় ঘোষণার পর সাজা পরোয়ানা দিয়ে তাকে কারাগারে পাঠানো হয়েছে। সুকুমার রায় পলাতক থাকায় আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।
উল্লেখ্য, ব্র্যাক ব্যাংক কর্মকর্তা সুকুমার রায় ক্ষমতার অপব্যবহার করে মো: নুর আলমের সাথে যোগসাজশে ব্যাংকের প্রধান কার্যালয় থেকে এক কোটি টাকার বেশি অর্থ আত্মসাৎ করেছেন। বহুজাতিক প্রতিষ্ঠান ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের অনুকূলে ইস্যু করা এক কোটি ২৪ লাখ ৫০ হাজার টাকার তিনটি ডিমান্ড ড্রাফট (ডিডি) ও একটি পে-অর্ডার প্রতিষ্ঠানটির হিসাবে জমা না করে অন্য দু’টি হিসাবে স্থানান্তর করেন আসামিরা। পরে চেক ও ক্রেডিট কার্ডের মাধ্যমে এক কোটি ১০ লাখ ৪৩ হাজার ৬৫৫ টাকা তুলে নিয়ে আসামিরা আত্মসাৎ করেন। ২০১৬ সালের জুলাই মাসে তাদের বিরুদ্ধে ঢাকার তেজগাঁও শিল্পাঞ্চল থানায় একটি অর্থ আত্মসাতের মামলা করেন দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ সিরাজুল হক।


আরো সংবাদ