film izle
esans aroma gebze evden eve nakliyat Ezhel Şarkıları indir Entrumpelung wien Installateur Notdienst Wien webtekno bodrum villa kiralama
২৫ ফেব্রুয়ারি ২০২০
আইন পেশায় পঞ্চাশোর্ধ্ব ১৭ আইনজীবীকে সংবর্ধনা

আপনাদের সাফল্য এই পেশা নতুন প্রজন্মের সামনে অনুপ্রেরণা হয়ে থাকবে : প্রধান বিচারপতি

-

আইন পেশায় ৫০ বছর পূর্ণ হওয়া সুপ্রিম কোর্টের সিনিয়র ১৭ আইনজীবীকে দেয়া সংবর্ধনাসভায় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, কেউ আইনের ঊর্ধ্বে নয়। প্রত্যেক নাগরিকের ন্যায়বিচার পাওয়ার অধিকার রয়েছে। সংবিধান অনুযায়ী মৌলিক অধিকার ও স্বাধীনতা নিশ্চিত থাকবে। এই আইনের শাসন, ন্যায়বিচার, মৌলিক মানবাধিকার, রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক সাম্য নিশ্চত করতে আপনাদের ভূমিকা ছিল অবিচল। আপনাদের সাফল্য এই পেশার নতুন প্রজন্মের সামনে অনুপ্রেরণা হয়ে থাকবে।
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এ এম আমিনউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সংবর্ধনাসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন প্রধান বিচারপতি। অনুষ্ঠানে সংবর্ধিত ১৭ আইনজীবীকে ক্রেস্ট দেয়া হয়। তাদের মধ্যে কোনো কোনো আইনজীবী অসুস্থতার জন্য উপস্থিত হতে না পারায় তাদের সন্তানরা ক্রেস্ট গ্রহণ করেন।
সমিতির পক্ষ থেকে যাদের সংবর্ধনা দেয়া হয়েছে তারা হলেনÑ ব্যারিস্টার শফিক আহমেদ, অ্যাডভোকেট আবদুর রেজাক খান, অ্যাডভোকেট ফরিদউদ্দিন আহমেদ, ব্যারিস্টার শাহেদ আলম, অ্যাডভোকেট এস এ রহিম, অ্যাডভোকেট আলহাজ মো: শহীদুল হক, অ্যাডভোকেট এনায়েত হুসেইন খান, ব্যারিস্টার মুহম্মদ জমির উদ্দিন সরকার, অ্যাডভোকেট মুহাম্মদ ইউসুফ হোসেন হুমায়ুন, অ্যাডভোকেট মো: আবদুল ওয়াদুদ, অ্যাডভোকেট লুৎফে হাবিব খান, অ্যাডভোকেট রেজা আলী, অ্যাডভোকেট সাদেক আলী, অ্যাডভোকেট এ বি এম রফিক উল্লাহ, অ্যাডভোকেট আলহাজ এ কে মজিবর রহমান, সিনিয়র অ্যাডভোকেট ব্যারিস্টার রাবিয়া ভূঁইয়া এবং সিনিয়র অ্যাডভোকেট হাবিবুল ইসলাম ভূঁইয়া।
প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ১৭ বিচারপতির ৫০ বছরের আইন পেশার প্রশংসা করে বলেন, বিচার বিভাগও তাদের কাছে ঋণী। বিচার বিভাগের পক্ষ থেকে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। তিনি বলেন, ন্যায়বিচার প্রতিষ্ঠায় আপনাদের ভূমিকা প্রশংসার দাবিদার। তিনি বলেন, আইন পেশা একটি অনিশ্চিত পেশা হলেও আপনাদের সততা, যোগ্যতা ও মেধার কারণে আজ আপনারা এই অঙ্গনে প্রতিষ্ঠিত। আপনারা আইন পেশাকে করেছেন সম্মানিত। আপনাদের সাফল্য এই পেশার নতুন প্রজন্মের সামনে অনুপ্রেরণা হয়ে থাকবে। আপনাদের পেশাগত সততা অনুসরণ করবেন নবীন আইনজীবীরা।


আরো সংবাদ




short haircuts for black women short haircuts for women Ümraniye evden eve nakliyat