২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

দৌলতদিয়া-পাটুরিয়ায় ৩ ঘণ্টা পর ফেরি চলাচল শুরু

-

পদ্মা-যমুনায় ঘন কুয়াশার কারণে তিন ঘণ্টা বন্ধ থাকার পর সকাল সাড়ে ৯টায় ফের দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ফেরি ও লঞ্চ চলাচল শুরু হয়েছে।
গতকাল বুধবার সকাল সাড়ে ৯টার পর কুয়াশা কমে গেলে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন (বিআইডব্লিউটিসি) কর্তৃপক্ষ ফেরি চলাচলের সিদ্ধান্ত গ্রহণ করে।
দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় উভয় ঘাটে নদী পারের জন্য অপেক্ষা করছে কয়েক শ’ যানবাহন। তবে কর্তৃপক্ষ বলছে তারা অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী বাস ও প্রাইভেট কার পার করিয়ে দিলে ঘাটে গাড়ির চাপ থাকবে না।
এর আগে বুধবার সকাল সাড়ে ৬টার দিকে ঘন কুয়াশায় নদীপথ আচ্ছন্ন হয়ে গেলে দুর্ঘটনা এড়াতে সব ধরনের ফেরি চলাচল বন্ধ ঘোষণা করেন ঘাট কর্তৃপক্ষ। এ সময় দৌলতদিয়া থেকে ছেড়ে যাওয়া দু’টি ফেরি পাটুরিয়া প্রান্তে আটকা পড়ে বলে নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের সহকারী শাখা ব্যবস্থাপক খোরশেদ আলম ফেরি চলাচলের বিষয়টি নিশ্চিত করে বলেন, সকাল সাড়ে ৯টার পর কুয়াশার তীব্রতা কমে এলে ফেরি চলাচল শুরু করা হয়েছে। বর্তমান এই নৌরুটে ১৮টির স্থলে মাত্র ১৪টি ফেরি স্বাভাবিকভাবে চলাচল করছে। ফলে ফেরি সঙ্কটের কারণেও প্রতিদিন বিকেলে ও রাতে দৌলতদিয়া ঘাটে তীব্র যানজট সৃষ্টি হচ্ছে।


আরো সংবাদ



premium cement