২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

আদর্শ সমাজ গঠনে আলেম সমাজকে এগিয়ে আসতে হবে : নুরুল ইসলাম ওলীপুরী

-

আদর্শ মানুষ ছাড়া সুখী-সুন্দর সমাজ ও দেশ কল্পনা করা যায় না। আদর্শ শিক্ষার আলোকে গড়ে ওঠে আলোকিত মানুষ। আলোকিত মানুষের মাধ্যমে সমাজ ও দেশ হয় আলোকিত। আদর্শ শিক্ষা হলো কুরআন ও সুন্নাহভিত্তিক শিক্ষা। এ শিক্ষার আলোকেই রাসূল সা: আরবের বর্বর জাতিকে আলোকিত করে আদর্শ সোনার মানুষে পরিণত করেছিলেন। গতকাল ঢাকা উত্তর ওলামা-আইম্মা পরিষদের উদ্যোগে আয়োজিত ইসলামী মহাসম্মেলনে নুরুল ইসলাম ওলীপুরী এ কথা বলেন।
ওলামা-আইম্মা পরিষদের সভাপতি মাওলানা আব্দুস সাত্তারের সভাপতিত্বে ও মুফতি জহির ইবনে মুসলিমের পরিচালনায় সমাবেশে প্রধান অতিথি ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওয়ামী লীগের মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট শিক্ষানুরাগী ও নিপা গ্রুপের চেয়ারম্যান খসরু চৌধুরী , ৪৯ নং ওয়ার্ড কমিশনার আনিসুর রহমান নাঈম।
অন্যান্যের মধ্যে বক্তব্য দেন মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদী, মুফতি কেফায়েতুল্লাহ আযহারী, মাওলানা আব্দুল ওয়াহিদ, মাওলানা আব্দুল মান্নান, মাওলানা শোয়াইব আহমদ খান প্রমুখ।
আল্লামা ওলীপুরী আরো বলেন, কওমি মাদরাসা হলো প্রকৃত দ্বীনি শিক্ষাকেন্দ্র। এ মাদরাসাগুলো না থাকলে আমরা প্রকৃত ধর্ম নিয়ে টিকে থাকতে পারব না। কওমি মাদরাসা এবং আলেম-ওলামাদের বিরোধিতাকারী ও কাদিয়ানী, সা’আদানী একই সূত্রে গাঁথা। আলেম সমাজকে এসব অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। সরকারের উচিত এদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
প্রাণিসম্পদ প্রদর্শনীতে মহিষের আক্রমণে বাবা-ছেলেসহ আহত ৪ গফরগাঁওয়ে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে সরকার : মির্জা ফখরুল মিরসরাইয়ে মৃত্যুর ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার কবর থেকে লাশ উত্তোলন দেশে দেড় হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ রংপুরে মহানবী সা:-কে নিয়ে কটূক্তি করায় ছাত্রলীগ কর্মী গ্রেফতার বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনলাইনে ক্লাস চালুর চিন্তা বিশ্বের অন্যতম স্মার্ট হজ ব্যবস্থাপনা হবে বাংলাদেশে : ধর্মমন্ত্রী সিলেটে ৪৪ লাখ টাকার ভারতীয় চিনিসহ গ্রেফতার ৪ অবৈধ সম্পদ : এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ২৬ জুন টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে চাপম্যান-আফ্রিদির উন্নতি

সকল