film izle
esans aroma Umraniye evden eve nakliyat gebze evden eve nakliyat Entrumpelung wien Installateur Notdienst Wien
১৯ ফেব্রুয়ারি ২০২০

শুধুমাত্র পরীক্ষায় ভালো ফলাফলই মুখ্য নয় : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

-

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, একজন শিক্ষার্থীর জন্য শুধুমাত্র পরীক্ষায় ভালো ফলাফলটাই মুখ্য নয়, পাশাপাশি ভালো মানুষ হতে হবে। অন্যান্য কাজেও শিক্ষার্থীদের দক্ষতা দেখাতে হবে। তিনি বলেন, পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলা, সাংস্কৃতিক ও সামাজিক কর্মকাণ্ডসহ পাঠক্রম বহির্ভূত কার্যক্রমে অংশগ্রহণ করতে হবে। তিনি গতকাল মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২০ এ প্রধান অতিথির বক্তৃতাকালে বলেন, একটি শিক্ষাপ্রতিষ্ঠান কতটা ভালো তা নির্ধারিত হয়, পরীক্ষার ফলাফলের ওপর। ফলাফলের পাশাপাশি প্রতিষ্ঠান কতজন ভালো মানুষ ও যোগ্য নাগরিক গড়ে তুলতে পারছে সেটাও গুরুত্বপূর্ণ মাপকাঠি হওয়া উচিত। তিনি বলেন, ছাত্রছাত্রীদেরকে যেকোনো অপসংস্কৃতির প্রভাব থেকে রক্ষা করতে হবে। অপসংস্কৃতির কারণে দেশের কৃষ্টি ও সংস্কৃতি হুমকির মুখে পড়ছে। এ জন্য শিক্ষার্থীদের অপসংস্কৃতির হাত থেকে রক্ষা করতে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদেরও আরো সচেতন হতে হবে।
প্রতিমন্ত্রী ছাত্রছাত্রীদের বই পড়ার অভ্যাস গড়ে তোলার আহ্বান জানিয়ে আরো বলেন, বই মানুষের জ্ঞানের ভাণ্ডারকে সমৃদ্ধ করে। বই পড়ার মাধ্যমে যে জ্ঞান অর্জিত হয়, তা বাস্তব জীবনে সঠিক সিদ্ধান্ত গ্রহণে সহায়তা করে। তাই শিক্ষার্থীদের শ্রেণীর পাঠ্যপুস্তকের পাশাপাশি অন্যান্য জ্ঞানভিত্তিক বই পড়ার অভ্যাস গড়তে হবে। ফরহাদ হোসেন বলেন, আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলায় শিক্ষার্থীদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে যাতে তারা দেশকে সঠিকভাবে নেতৃত্ব দিতে পারে।
তিনি বলেন, আমাদের লক্ষ্য ২০৪১ সালের মধ্যে একটি উন্নত সমৃদ্ধ রাষ্ট্র গড়ে তোলা। এই লক্ষ্য অর্জনে ছাত্রছাত্রীদের উন্নত মানবিক গুণাবলি সম্পন্ন করে গড়ে তুলতে হবে। এ ক্ষেত্রে শিক্ষকদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।
মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সভাপতি আবু হেনা মোরশেদ জামানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির ভিসি অধ্যাপক মুহাম্মদ আলী নকী বিশেষ অতিথির বক্তব্য রাখেন। অনুষ্ঠানে মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. শাহান আরা বেগম স্বাগত বক্তব্য রাখেন।


আরো সংবাদ

মহান একুশে উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে যাতায়াতের রুট ম্যাপ রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাব গ্রহণের মধ্য দিয়ে সংসদ অধিবেশন সমাপ্ত মুজিববর্ষ নিয়ে অতি উৎসাহী না হতে দলীয় এমপিদের নির্দেশনা প্রধানমন্ত্রীর আ’লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা আজ চাঁদাবাজির প্রতিবাদে বুড়িগঙ্গারনৌকা মাঝিদের মানববন্ধন আজ থেকে সোনার দাম আবার বেড়েছে ভরি ৬১৫২৭ টাকা আজ থেকে ঢাকার ১৬ ওয়ার্ডের সবাইকে খাওয়ানো হবে কলেরার টিকা ঘুষ দাবিকে কেন্দ্র করে টঙ্গী ভূমি অফিসে তুলকালাম কোম্পানি (সংশোধন) বিল পাস সংসদে সিটি ইউনিভার্সিটির ভিসিকে তলব আর্থিক স্বচ্ছতা নিশ্চিত বিশ্ববিদ্যালয়ে স্থায়ী পিডি নিয়োগ চায় ইউজিসি

সকল