২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

যৌতুকের টাকা দিতে না পারায় গৃহবধূকে হত্যা

-

টঙ্গী পূর্ব থানার শিলমুন এলাকায় যৌতুক দিতে ব্যর্থ এক গৃহবধূকে হত্যার অভিযোগ পাওয়া গেছে। পুলিশ লাশ উদ্ধার করে গতকাল শুক্রবার ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে। নিহত গৃহবধূর নাম সাথী আক্তার চম্পা (২৫)। এ ঘটনার পর চম্পার স্বামী, শ^শুর-শাশুড়িসহ শ^শুরবাড়ির সবাই পালিয়েছে। সাথীদের বাড়ি যশোরের বেনাপোল পোর্ট থানা এলাকায়।
সাথীর বাবা বাবলু রহমান জানান, প্রায় এক বছর আগে টঙ্গীর শিলমুন এলাকার সারওয়ার হোসেন বাবুর সাথে ভালোবেসে তার মেয়ে সাথীর বিয়ে হয়। সাথী রাজধানীর খিলক্ষেত এলাকায় মামার বাসায় থাকতে সারওয়ারের সাথে পরিচয় হয়। বিয়ের কিছু দিন পর থেকে স্বামী বাবু ও শ^শুর-শাশুড়ি সাথীর কাছে পাঁচ লাখ টাকা যৌতুক দাবি করে। মেয়ের সুখের জন্য বহু কষ্টে তিনি দুই লাখ টাকা সংগ্রহ করে দেন। সম্প্রতি বাকি তিন লাখ টাকার জন্য সাথীকে খুব চাপ দেয়। গত ১৫ জানুয়ারি ছিল তিন লাখ টাকা পরিশোধের দিন। কিন্তু বহু চেষ্টা করেও সেদিন টাকার ব্যবস্থা করতে পারেননি সাথীর বাবা। এতে সাথীকে শারীরিক ও মানসিক নির্যাতন করা হয়। যৌতুকের টাকা না দেয়ায় সাথীকে তারা হত্যা করে।
টঙ্গী পূর্ব থানার উপ-পরিদর্শক শুভ মণ্ডল জানান, সাথীর লাশ পাওয়া যায় তাদের ভাড়া বাড়ির একটি ঘরে খাটের ওপর শোয়ানো অবস্থায়। বাড়িতে কোনো লোকজন ছিল না। আশপাশের পাড়া প্রতিবেশীদেরও পাওয়া যায়নি। পরবর্তীতে খালি ঘর থেকেই লাশ উদ্ধার করে মর্গে পাঠানোর ব্যবস্থা করা হয়। তিনি বলেন, এ ঘটনার পর থেকেই সাথীর স্বামী ও পরিবারের অন্যান্য লোকজন পলাতক রয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এটা একটি পরিকল্পিত হত্যা।
এ ঘটনায় সাথীরা বাবা বাদি হয়ে মেয়ের স্বামী, শ্বশুর-শাশুড়ি ও ভাশুরের নামে হত্যা মামলা দায়ের করেছেন।


আরো সংবাদ



premium cement