২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

খালেদা জিয়ার মুক্তি দাবিতে দুর্বার আন্দোলনের হুঁশিয়ারি ঢাবি ছাত্রদলের

-

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল এবং সমাবেশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল। এ সময় খালেদা জিয়ার মুক্ত করতে ছাত্রজনতাকে সাথে নিয়ে দুর্বার আন্দোলনের হুঁশিয়ারি উচ্চারণ করেন সংগঠনটির নেতারা।
গতকাল মঙ্গলবার দুপুরে বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে এ হুঁশিয়ারি উচ্চারণ করে ছাত্রদল। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব এবং সদস্য সচিব আমানউল্লাহ আমানের নেতৃত্বে দুপুরে মধুর ক্যান্টিন থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে টিএসসিতে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।
মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে ঢাবি ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব বলেন, মিথ্যা বনোয়াট এবং ষড়যন্ত্রমূলক মামলায় দীর্ঘ দিন বন্দী বেগম খালেদা জিয়ার অবিলম্বে মুক্তি চাই। অন্যথায় অবিলম্বে সারা বাংলার সাধারণ ছাত্রজনতাকে সাথে নিয়ে দেশব্যাপী দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে। এ আন্দোলনের মাধ্যমে দেশনেত্রীকে মুক্তির মাধ্যমে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা হবে।
সদস্য সচিব আমানউল্লাহ আমান বলেন, বাংলাদেশে যে আজ গণতন্ত্র নেই তার সুস্পষ্ট প্রমাণ সাবেক তিনবারের প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা, বানোয়াট এবং ভিত্তিহীন ও ষড়যন্ত্রমূলক মামলায় আটক রাখা। তিনি অবিলম্বে খালেদা জিয়ার বিরুদ্ধে আনা সকল মামলা প্রত্যাহারপূর্বক তাকে মুক্তি দিতে সরকারের বোধশক্তি উদয়ের আহ্বান জানান।
এ সময় অন্যান্যের মধ্যে ছিলেন ঢাবি ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আকতার হোসেন, আশরাফুল ইসলাম আনিক, জহিরউদ্দীন আহমেদ, সোহেল রানা, শাহজাহান শাওন, ওয়ালিউর রহমান জনি, সজীব মজুমদার, এজাজুল কবির রুয়েল, শাফি ইসলাম, রিয়াদ রহমান, মশিউর রহমান, ফারুক হোসেন, মশিউর রহমান, মাহমুদুল হাসান রনি, এনামুল হক এনাম, আবুল বাসার, জসীম উদ্দিন, আব্দুল্লাহ আল মাসুদ, কামাল পাশা, মো: হাসান প্রমুখ। এ ছাড়া সদস্য রোমান পাঠান, তরিকুল ইসলাম তরিক, এস এম দিদারুল ইসলাম, নুরে আলম জিকু, আবদুল জলিল আমিনুলসহ তিন শতাধিক নেতাকর্মী এতে উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement