২৭ জানুয়ারি ২০২০
বিএফইউজে-ডিইউজের বিক্ষোভ সমাবেশ

সংগ্রাম সম্পাদক ও সাংবাদিক নেতাদের মামলা প্রত্যাহারে ৪৮ ঘণ্টার আলটিমেটাম

-

দৈনিক সংগ্রাম অফিসে হামলাকারীদের আগামী ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেফতারের দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা। একই সাথে সম্পাদক আবুল আসাদের নিঃশর্ত মুক্তি, অফিসের কম্পিউটারসহ মালামাল ধ্বংসের ক্ষতিপূরণ প্রদান এবং বিএফইউজে সভাপতি রুহুল আমিন গাজী, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদের নামে দায়ের করা মামলা প্রত্যহারেরও দাবি জানিয়েছেন তারা। অন্যথায় কঠোর কর্মসূচির ঘোষণা দিয়েছেন সাংবাদিক নেতারা।
গতকাল বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের উদ্যোগে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে নেতারা এ আলটিমেটাম দেন। দৈনিক সংগ্রাম অফিসে সন্ত্রাসী হামলা, ভাঙচুরের প্রতিবাদ এবং সম্পাদক আবুল আসাদের রিমান্ড বাতিল ও নিঃশর্ত মুক্তির দাবিতে এদিন ঢাকাসহ সারা দেশের সাংবাদিক ইউনিয়নগুলোর উদ্যোগে প্রতিবাদী কর্মসূচি পালন করা হয়।
ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত সমাবেশে ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরীর সভাপতিত্বে ও ডিইউজে সহসভাপতি শাহীন হাসনাতের সঞ্চালনায় বক্তৃতা করেন বিএফইউজের মহাসচিব এম আব্দুল্লাহ, সাবেক মহাসচিব এম এ আজিজ, ডিইউজের সাধারণ সম্পাদক মো: শহিদুল ইসলাম, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস খান, বিএফইউজের সিনিয়র সহসভাপতি নূরুল আমীন রোকন, বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি এ কে এম মোহসীন, নর্থ বেঙ্গল জার্নালিস্ট ফোরামের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, ডিইউজের জনকল্যাণ সম্পাদক খন্দকার আলমগীর হোসাইন প্রমুখ। এ সময় আরো উপস্থিত ছিলেন মফস্বল সাংবাদিক অ্যাসোসিয়েশনের সভাপতি সাখাওয়াৎ হোসেন ইবনে মঈন চৌধুরী, বিএফইউজের দফতর সম্পাদক আবু ইউসুফ, ডিইউজের সাংগঠনিক সম্পাদক সাদ বিন রাবী, কোষাধ্যক্ষ গাজী আনোয়ার, নির্বাহী সদস্য ডি এম আমিরুল ইসলাম অমর প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, যেভাবে সংগ্রাম অফিসে হামলা হয়েছে তা বর্বরতা ছাড়া আর কিছুই না। তারা এ ঘটনার তীব্র নিন্দা জানান এবং অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। তারা বলেন, সংগ্রাম অফিস ভাঙচুর করে সন্ত্রাসীরা প্রায় দেড় কোটি টাকার ক্ষতি করেছে। সম্পাদককে অপমান করে পুরো সাংবাদিক সমাজকে অপমান করেছে। তারা অবিলম্বে সংগ্রাম সম্পাদক আবুল আসাদকে মুক্তি দেয়ার দাবি জানান।


আরো সংবাদ

হামলার পর ইশরাকের বাসায় এসে যা বললেন ব্রিটিশ হাইকমিশনার (১৫৭৬৮)ওমর আবদুল্লাহকে দেখে চিনতেই পারলেন না, কষ্টে মুষড়ে পড়ছেন মমতা (১৩০৮৮)হামলার পর জরুরি সংবাদ সম্মেলন ডেকে যে ঘোষণা দিলেন ইশরাক (৯০৮৩)চীনের পক্ষে করোনা ভাইরাস নিয়ন্ত্রণ সম্ভব না, বলছেন বিজ্ঞানীরা (৬৯৫২)স্ত্রী হিন্দু, তিনি মুসলিম, ছেলেমেয়েরা কোন ধর্মাবলম্বী? মুখ খুললেন শাহরুখ (৬৫৮৮)সাকিবের বাসায় প্রাধানমন্ত্রীর রান্না করা খাবার (৬৪৭৬)শ্বাসরোধ করে হত্যার রুদ্ধশ্বাস রহস্যের উদঘাটন (৫৬৬১)কোলে তুলে দেড়ঘণ্টা লাগাতার উদ্দাম নাচ, হিজড়াদের 'অত্যাচারে' নবজাতকের মৃত্যু (৫১০৯)সারা বিশ্বে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস (৪৭৮১)ইশরাকের গণসংযোগ জনস্রোতে পরিণত (৪৫৯৬)