২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সাদেক হোসেন খোকার চেহলাম অনুষ্ঠিত

-

অবিভক্ত ঢাকার সাবেক মেয়র, সাবেক মন্ত্রী ও বিএনপি ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মরহুম সাদেক হোসেন খোকার চেহলাম গতকাল রোববার অনুষ্ঠিত হয়েছে। পরিবারের পক্ষ থেকে গতকাল ঢাকার গোপীবাগে সাদেক হোসেন খোকা কমিউনিটি সেন্টারে বেলা ১টায় কুরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দোয়া মাহফিলে মরহুমের আত্মীয়স্বজন, সহকর্মী, শুভানুধ্যায়ী, পরিবারের সদস্যসহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিরা অংশগ্রহণ করেন। মরহুমের বড় ছেলে প্রকৌশলী ইশরাক হোসেন এ সময় উপস্থিত ছিলেন। উল্লেখ্য, সাদেক হোসেন খোকা গত ৪ নভেম্বর ক্যান্সার রোগে চিকিৎসাধীন অবস্থায় নিউ ইয়র্কে একটি হাসপাতালে ইন্তেকাল করেন।
নিউ ইয়র্কে নাগরিক শোক সভা
এনআরবি নিউজ, নিউ ইয়র্ক থেকে জানায়, সাদেক হোসেন খোকার চেহলাম উপলক্ষে গত শনিবার নিউ ইয়র্কে দোয়া-মাহফিল, তবারক বিতরণ এবং নাগরিক শোক সভা অনুষ্ঠিত হয়।
জ্যাকসন হাইটসে খাবার বাড়ি চত্বর এবং পালকি পার্টি সেন্টারে দলমত নির্বিশেষে সর্বস্তরের প্রবাসীর সমাগম ঘটেছিল এ উপলক্ষে। চেহলামের আয়োজন করে ‘সাদেক হোসেন খোকা স্মৃতি সংসদ।’ নিউ ইয়র্কে চিকিৎসাধীন থাকাবস্থায় ৪০ দিন আগে হাপসাপাতালেই ইন্তেকাল করেন খোকা।
হোস্ট সংগঠন ‘সাদেক হোসেন খোকা স্মৃতি সংসদের প্রধান উপদেষ্টা মিজানুর রহমান ভূইয়া মিল্টনের সার্বিক সমন্বয়ে আহ্বায়ক আব্দুস সবুরের সভাপতিত্বে শোক সভা পরিচালনা করেন সদস্য সচিব মাকসুদুল হক চৌধুরী। এ সময় খোকার স্মৃতিচারণ করেন কণ্ঠশিল্পী বেবী নাজনীন, ডা: ওয়াজেদ এ খান, আলী ইমাম, কাজী নয়ন, রীটা রহমান, শহীদুল ইসলাম প্রমুখ। গেরিলা ও রাজনীতিক খোকাকে নিয়ে লেখা একটি কবিতা পাঠ করেন সালেম সুলেরি।


আরো সংবাদ



premium cement