২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

খাগড়াছড়িতে ২৪ ঘণ্টায় ২ দফা অস্ত্র উদ্ধার

-

খাগড়াছড়িতে গত শনিবার দুপুর থেকে গত রোববার সকাল পর্যন্ত নিরাপত্তা বাহিনীর পৃথক দু’টি অভিযানে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করা হয়েছে। অভিযানে অস্ত্রসহ হাতেনাতে আটক করা হয় দুই চাঁদাবাজকে। আটককৃতরা হলোÑ জেলা সদরের পল্টন জয়পাড়ার সুনীল জয় রোয়াজার ছেলে পল্লীময় ত্রিপুরা (৩৪) ও মহালছড়ি উপজেলার মাইসছড়ি নোয়াপাড়ার অজিত কুমার চাকমার ছেলে মিতু চাকমা (৩৫)।
সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে গত শনিবার বেলা ২টায় সেনাবাহিনীর খাগড়াছড়ি সদর জোনের একটি দল পেরাছড়া এলাকায় অভিযানে যায়। অভিযানে পেরাছড়া এলাকা থেকে দু’টি পিস্তল, তিন রাউন্ড এমুনেশন, দু’টি ম্যাগজিন, তিনটি মোবাইল ও চাঁদা আদায়ের রসিদসহ তাদের আটক করে সেনাবাহিনীর সদস্যরা। পরে আটককৃতদের তথ্যেরভিত্তিতে রোববার সকাল ১০টার দিকে সদর উপজেলার পল্টন জয়পাড়া এলাকায় সেনাবাহিনী পুনরায় অভিযান চালিয়ে একটি ভারতীয় রাজপুত ম্যাগনাম শর্টগান এবং ৩০ রাউন্ড এ্যামুনেশন উদ্ধার করতে সক্ষম হয়।
নিরাপত্তা বাহিনীর দাবি, আটককৃতরা পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ প্রসীত গ্রুপের কর্মী। পেরাছড়া এলাকায় চাঁদাবাজি করছে এমন সংবাদের ভিত্তিতে তাদের অস্ত্রসহ আটক করা হয়। তবে এ বিষয়ে জানতে সংগঠনটির মুখপাত্রদের সাথে চেষ্টা করেও যোগাযোগ সম্ভব হয়নি।

উল্লেখ্য, আটককৃত ব্যক্তিদের মধ্যে নিতু চাকমা ৪ মে ২০১৮ সালে রাঙ্গামাটির নানিয়াচর উপজেলা চেয়ারম্যান ও খাগড়াছড়ি জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট শক্তিমান চাকমার শেষকৃত্য অনুষ্ঠানে যাওয়ার পথে ইউপিডিএফ গণতান্ত্রিক-এর কেন্দ্রীয় সভাপতি তপন জ্যোতি চাকমাসহ পাঁচ হত্যাকাণ্ডের অন্যতম আসামি।

 


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল