২৪ জানুয়ারি ২০২০

মেডট্রনিক বাংলাদেশ প্রকাশিত ওনিক্স ওয়ানের বৈশ্বিক ডাটা প্রকাশিত

-

মেডট্রনিক বাংলাদেশ প্রকাশিত ওনিক্স ওয়ানের বৈশ্বিক ডাটা প্রকাশ করা হয়েছে। প্রায় দুই হাজার উচ্চ রক্তচাপের ঝঁুঁকিতে থাকা রোগীদের এক মাসে ডুয়াল অ্যান্টিপ্লাটিলেট দেয়া থেরাপির ভিত্তিতে এবং মাল্টিসেন্টারের পর্যালোচনা করে এই ডাটা প্রকাশ করা হয় বলে গতকাল এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।
এতে বলা হয়, মেডট্রনিক বাংলাদেশ প্রাইভেট দ্বারা পর্যালোচিত ওনিক্স ওয়ান গ্লোবাল স্টাডিজ অতিরিক্ত রক্তক্ষরণজনিত ঝুঁকিপূর্ণ রোগীদের নিয়ে বিশেষ প্রতিবেদন তৈরি করেছে, যাতে এইচবিআর ঝুঁকিপূর্ণ রোগীদের মধ্যে রেজ্যুলেট ওনিক্স স্টেন্টের সুরক্ষা ও কার্যকারিতা নিশ্চিতকরণের পাশাপাশি রয়েছে ডিএপিটি ও পিসিআইয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক। এইচবিআর রোগীদের ক্লিনিক্যাল প্র্যাকটিসের প্রাতিনিধিত্ব করে ওনিক্স ওয়ান গ্লোবাল স্টাডি, যা শুধু এইচবিআর ঝুঁকিপূর্ণ রোগীদের ছাড়াও আরো বেশ কিছু চিকিৎসা সম্পকির্ত কার্যাবলি নিজেদের আওতাভুক্ত করেছে; যেমন অ্যান্টিকোয়াগল্যান্টের ব্যবহার নেফ্রোলজি ব্লাড ফিউশন ও সার্জারি। এসব রোগের সাথে সম্পর্কিত রোগীরাও ওনিক্স ওয়ান গ্লোবাল স্টাডিজের অন্তর্ভুক্ত।
সাম্প্রতিক পর্যালোচনার ফলাফলে কম রেজ্যুলেট ওনিক্সের সাথে বায়োফ্রিডম ড্রাগ কোটিং স্টেন্টের তুলনা করা হয়েছে, যা ইউরোপিয়ান সোসাইটি ফর কার্ডিওলজিতে ডিইএস ঝুঁকিপূর্ণ রোগী যাদের এক মাস ডিএপিটি প্রদান করা হয় এবং তাদের গাইডলাইন হিসেবে ব্যবহার করা হয়।


আরো সংবাদ