২০ জানুয়ারি ২০২০

তিন পার্বত্য জেলায় বিদ্যুতে প্রিপেইড মিটার স্থাপনের পরামর্শ

-

পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় তিন পার্বত্য জেলায় বিদ্যুৎ ব্যবহারে স্বচ্ছতা নিশ্চিতে প্রিপেইড মিটার স্থাপনের পরামর্শ দেয়া হয়েছে।
কমিটির সভাপতি মো: দবিরুল ইসলামের সভাপতিত্বে খাগড়াছড়ি জেলা পরিষদ সম্মেলন কক্ষে গতকাল শনিবার অনুষ্ঠিত সভায় এ পরামর্শ দেয়া হয়।
কমিটির সদস্য পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, এ বি এম ফজলে করিম চৌধুরী, কুজেন্দ্র লাল ত্রিপুরা এবং বাসন্তী চাকমা সভায় অংশগ্রহণ করেন।
সভার শুরুতেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবার, জাতীয় চার নেতা ও মুক্তিযুদ্ধে আত্মদানকারী সব শহীদকে শ্রদ্ধার সাথে স্মরণ করে এক মিনিট নীরবতা পালন পালন ও দোয়া পরিচালনা করা হয়।
সভায় তিন পার্বত্য জেলার বিদ্যুৎ সংযোগ কার্যক্রম সম্প্রসারণ করার সুপারিশ করা হয়। কমিটি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়কে তিন পার্বত্য জেলায় কাজের বিনিময়ে খাদ্যের (কাবিখা) পরিবর্তে কাজের বিনিময়ে টাকা (কাবিটা) কার্যক্রম জোরদার করতে সুপারিশ করে।
তিন পার্বত্য জেলায় প্রাথমিক স্কুলগুলোতে ছাত্রছাত্রী ঝরে পড়া রোধ করতে স্কুল ফিডিং কার্যক্রম চালু করতে এবং ছাত্রছাত্রীর অনুপাতে শিক্ষক নিয়োগ বাড়াতেও কমিটি সুপারিশ করে।
সভায় পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের সচিব, খাগড়াছড়ি ও রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান, বিদ্যুৎ, প্রাথমিক ও গণশিক্ষা, স্বাস্থ্য এবং দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ




krunker gebze evden eve nakliyat