২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আপিল বিভাগের বিচারপতিরা যথেষ্ট বিবেচনা করেই সিদ্ধান্ত নিয়েছেন : আইনমন্ত্রী

-

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, আপিল বিভাগের ছয় বিচারপতি যথেষ্ট বিবেচনা করেই সিদ্ধান্ত নিয়েছেন। আমরা যেহেতু আইনের শাসনে বিশ্বাস করি, সেহেতু তারা (বিচারপতিগণ) যে সিদ্ধান্ত নিয়েছেন আমাদের সেটা মানতেই হবে।
গতকাল বৃহস্পতিবার সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সাথে আলাপকালে এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এ মন্তব্য করেন।
আইনমন্ত্রী বলেন, মেড্যিাকল রিপোর্ট পর্যালোচনা করেই আপিল বিভাগ বেগম খালেদা জিয়ার জামিন আবেদন নাকচ করে দিয়েছেন।
বিএনপি আইনজীবীদের বিষয়ে আনিসুল হক বলেন, শুনানির প্রথম দিন আপনারা দেখেছেন আদালত কক্ষে তারা কী তাণ্ডব সৃষ্টি করেছে। আমি তখনই বলেছিলাম যখনই এমন কিছু হয় যেটা তাদের পক্ষে যায় না, রায়ের যত শক্ত যুক্তিই থাকুক বা প্রতিবেদনে ওনারা অভ্যাসগতভাবে বলেন, এটা ঠিক না।
মন্ত্রী বলেন, ওনারা জামিন চেয়েছিলেন মেডিক্যাল গ্রাউন্ডে। সেটা আদালত বিবেচনা করেছেন। সর্বোচ্চ আদালতে তার মেডিক্যাল রিপোর্ট দেখে বিবেচনা শেষে তারা এ সিদ্ধান্তে উপনীত হয়েছেন তার (বেগম খালেদা জিয়া) যে অবস্থা জামিন দিয়ে তাকে অন্য কোথাও চিকিৎসা দেয়ার প্রয়োজন নেই। বিএসএমএমইউতে যে চিকিৎসা হচ্ছে সেটাই যথেষ্ট।
আইনি পরবর্তী পদক্ষেপ কী জানতে চাইলে আনিসুল হক বলেন, দেখেন ওনার (বেগম খালেদা জিয়া) তো যথেষ্ট আইনজীবী আছেন। আমি রিপোর্টে শুনেছিলাম, ওনার ৪৩ জনের প্যানেল আছে। আমার মনে হয় ওই ৪৩ জনের প্যানেলই ওনাকে বুদ্ধি দেয়ার জন্য যথেষ্ট, আমার বুদ্ধি ওনার প্রয়োজন নেই।


আরো সংবাদ



premium cement