২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
টঙ্গীতে সিরাত মাহফিলে বক্তারা

আলেম সমাজ ঐক্যবদ্ধ হলে সকল দুঃশাসন বিদায় নিতে বাধ্য

-

খতমে বোখারি, হাফেজ ছাত্রদের পাগড়ি প্রদান ও সিরাতুন্নবী সা: উপলক্ষে গতকাল বৃহস্পতিবার টঙ্গী তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসায় সিরাত মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথির বক্তব্য দেনÑ আওলাদে রাসুল সা: সাইয়্যেদ আনোয়ার হোসাইন তাহের জাবেরী আল মাদানী। তা’মীরুল মিল্লাত টাস্ট্রের সেক্রেটারি অধ্যক্ষ মাওলানা যাইনুল আবেদীনের সভাপতিত্বে ও মাওলানা আবদুল কাইয়ুমের সঞ্চালনায় মাহফিলে আরও বক্তব্য দেনÑ ড. মুফতি মাওলানা আবু ইউসুফ খান, মাওলানা শাহজাহান আল মাদানী, হাফেজ মাওলানা মাহমুদ হাসান মাদানী, মাওলানা মহিউদ্দিন রাব্বানী, ড. মানজুরে এলাহী, মাওলানা শাহ ওয়ালী উল্লাহ, ড. খলিলুর রহমান মাদানী, মাওলানা কামরুল ইসলাম সাঈদ আনসারী, ড. আবদুস সামাদ, ড. আনোয়ার হোসেন মোল্লা, মুফতি মাসউদুল করিম, মাওলানা হাবীবুল্লাহ ইকবাল, মাওলানা মনির আহমেদ খান প্রমুখ।
বক্তারা বলেন, আমরা প্রকৃত মুসলিম কি না এখন এই আত্মসমালোচনার সময় এসেছে। উম্মার ভবিষ্যৎ নিয়ে আমাদেরকে ভাবতে হবে। মাদরাসার ছাত্রদেরকে স্কলার হতে হবে। চাকরি ও রিজিকের পরওয়া না করে কিতাবুল্লাহ ও সুন্নাতে রাসূল সা:-এর আলোকে বলিষ্ঠভাবে হক কথা বলতে হবে। সব ভেদাভেদ ভুলে আলেম সমাজ ঐক্যবদ্ধ হলে দুনিয়া থেকে সব দুঃশাসন বিদায় নিতে বাধ্য।

সাইয়্যেদ আনোয়ার হোসাইন তাহের জাবেরী আল মাদানী বলেন, পবিত্র কুরআনকে সম্মান করলে মহান আল্লাহ আমাদের শান-মান বাড়িয়ে দেবেন। এই জমিনে এখন হক কথা বলনেওয়ালা লোকের সংখ্যা কমে যাচ্ছে। আলেমদেরকে সাহসিকতার সাথে কথা বলতে হবে।
মাওলানা যাইনুল আবেদীন বলেন, খুব নগণ্য মানুষই রাসূল সা:-কে রোল মডেল হিসেবে গ্রহণ করি। আমরা মুখে বলি ‘উসওয়াতুল হাসানা’ (সর্বোত্তম আদর্শ), কিন্তু বাস্তবে আমাদের আমলে ঘাটতি আছে।


আরো সংবাদ



premium cement