২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বিদ্যুৎসংযোগের দাবি মিরপুরে বিহারি আবাসন ক্যাম্পে

-

রাজধানীর মিরপুর-১২ এর কুর্মিটোলা ক্যাম্প থেকে বিদ্যুৎসংযোগ দেয়ার দাবিতে গতকাল মিছিল করেছে ক্যাম্পবাসী বিহারিরা। বাংলাদেশী বিহারি পুনর্বাসন সংসদ (বিবিআরএ) পল্লবী থানা শাখার উদ্যোগে মিছিলটি কালশী সড়ক, বাউনিয়া বাঁধ, নাভানা মোড়, প্যারিস রোড হয়ে মিরপুর-১০ এ ডেসকোর পল্লবীর জোন কার্যালয়ের সামনে এক সমাবেশে মিলিত হয়। মিছিলের নেতৃত্ব দেন বিবিআরএ পল্লবী থানা শাখার সাধারণ সম্পাদক আলম শাহ।
সমাবেশে বক্তারা বলেন, কালশী থেকে মিরপুর ডিওএইচএসগামী সড়ক প্রশস্তকরণের কারণে ক্ষতিগ্রস্ত বিহারি ক্যাম্পবাসীদের জন্য ২৬০টি ঘর সম্প্রতি নির্মাণ করেছে বাংলাদেশ সেনাবাহিনী। সেই ঘরগুলোতে ক্যাম্পবাসীরা নিজ উদ্যোগে বিদ্যুৎসংযোগ নিলে ডেসকো তা গত ৫ ডিসেম্বর বিকেলে বিচ্ছিন্ন করে দিয়েছে। সেনাবাহিনী নির্মিত নতুন ঘরগুলোতে বিদ্যুৎ না থাকায় দিনে বিহারিরা ২০০ নতুন ঘরে থাকলেও রাতে ফিরে যাচ্ছেন পুরাতন ঘরে। পুরাতন ঘর না ভাঙার ফলে রাস্তা উন্নয়নের কাজ বিঘিœত হচ্ছে।
সমাবেশে বিশিষ্ট সমাজকর্মী ও বিবিআরএর প্রধান পৃষ্ঠপোষক নেয়াজ আহমদ খান ডেসকোকে আগামী ৭২ ঘণ্টার মধ্যে সেনা নির্মিত আবাসন ক্যাম্পে বিদ্যুৎসংযোগের দাবি জানিয়েছেন। সমাবেশ হতে সরকারের কাছে ৫ দফা দাবি জানানো হয়। দাবিগুলো হচ্ছেÑ বিহারি আবাসন ক্যাম্পে অবিলম্বে বিদ্যুতের সংযোগ প্রদান, বিহারি ক্যাম্পে ভারী শিল্পের বৈদ্যুতিকসংযোগ বিচ্ছিন্ন করা, বিহারি ক্যাম্পের বিদ্যুতের লাইন থেকে ক্যাম্পের বাইরের সংযোগ বিচ্ছিন্ন করা, মিরপুর-১১ এর অবৈধ নান্নু মার্কেটের বৈদ্যুতিকসংযোগ, মিরপুর-১১ এর নিউ সোসাইটি মার্কেটের ১৫০০ দোকানের অবৈধ বৈদ্যুতিকসংযোগ, মিরপুর-১০ এর বেনারসি শাড়ি মার্কেটের কাছে অবস্থিত পাঁচ বিঘা সরকারি জায়গার ওপর আটটি অবৈধ বহুতল ভবনসহ ৪০-৪১টি অবৈধ ঘরের অবৈধ বিদ্যুৎসংযোগ বিছিন্ন করা ও মিরপুর-১০ এর এ ব্লকের ১, ৫, ৬নং ওয়াপদা বিল্ডিংয়ের দক্ষিণ পাশের জুটের দোকানে অবৈধ বৈদ্যুতিকসংযোগ বিচ্ছিন্ন করা এবং বিহারি ক্যাম্পে সরকারের দেয়া ফ্রি বিদ্যুতের বিপরীতে চাঁদাবাজি বন্ধে ডেসকোর পক্ষ থেকে গণবিজ্ঞপ্তি জারি করা।
সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, বিবিআরএ পল্লবী থানা শাখার যুগ্ম সম্পাদক মোহাম্মদ রাজু, আব্দুল্লাহ আলী, সংগঠনের ২নং ওয়ার্ডের সেক্রেটারি আকবর আহমদ সোহেল, শেখ আলী ইমাম পাপ্পু, রিয়াজউদ্দীন মুকুল, হাবিবুল্লাহ পারভেজ, মো: ফয়সাল, নাসিম সরদার, মো: পারভেজ, মো: ফারুক, নাসির প্রমুখ। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement