২৭ জানুয়ারি ২০২০

বিদ্যুৎসংযোগের দাবি মিরপুরে বিহারি আবাসন ক্যাম্পে

-

রাজধানীর মিরপুর-১২ এর কুর্মিটোলা ক্যাম্প থেকে বিদ্যুৎসংযোগ দেয়ার দাবিতে গতকাল মিছিল করেছে ক্যাম্পবাসী বিহারিরা। বাংলাদেশী বিহারি পুনর্বাসন সংসদ (বিবিআরএ) পল্লবী থানা শাখার উদ্যোগে মিছিলটি কালশী সড়ক, বাউনিয়া বাঁধ, নাভানা মোড়, প্যারিস রোড হয়ে মিরপুর-১০ এ ডেসকোর পল্লবীর জোন কার্যালয়ের সামনে এক সমাবেশে মিলিত হয়। মিছিলের নেতৃত্ব দেন বিবিআরএ পল্লবী থানা শাখার সাধারণ সম্পাদক আলম শাহ।
সমাবেশে বক্তারা বলেন, কালশী থেকে মিরপুর ডিওএইচএসগামী সড়ক প্রশস্তকরণের কারণে ক্ষতিগ্রস্ত বিহারি ক্যাম্পবাসীদের জন্য ২৬০টি ঘর সম্প্রতি নির্মাণ করেছে বাংলাদেশ সেনাবাহিনী। সেই ঘরগুলোতে ক্যাম্পবাসীরা নিজ উদ্যোগে বিদ্যুৎসংযোগ নিলে ডেসকো তা গত ৫ ডিসেম্বর বিকেলে বিচ্ছিন্ন করে দিয়েছে। সেনাবাহিনী নির্মিত নতুন ঘরগুলোতে বিদ্যুৎ না থাকায় দিনে বিহারিরা ২০০ নতুন ঘরে থাকলেও রাতে ফিরে যাচ্ছেন পুরাতন ঘরে। পুরাতন ঘর না ভাঙার ফলে রাস্তা উন্নয়নের কাজ বিঘিœত হচ্ছে।
সমাবেশে বিশিষ্ট সমাজকর্মী ও বিবিআরএর প্রধান পৃষ্ঠপোষক নেয়াজ আহমদ খান ডেসকোকে আগামী ৭২ ঘণ্টার মধ্যে সেনা নির্মিত আবাসন ক্যাম্পে বিদ্যুৎসংযোগের দাবি জানিয়েছেন। সমাবেশ হতে সরকারের কাছে ৫ দফা দাবি জানানো হয়। দাবিগুলো হচ্ছেÑ বিহারি আবাসন ক্যাম্পে অবিলম্বে বিদ্যুতের সংযোগ প্রদান, বিহারি ক্যাম্পে ভারী শিল্পের বৈদ্যুতিকসংযোগ বিচ্ছিন্ন করা, বিহারি ক্যাম্পের বিদ্যুতের লাইন থেকে ক্যাম্পের বাইরের সংযোগ বিচ্ছিন্ন করা, মিরপুর-১১ এর অবৈধ নান্নু মার্কেটের বৈদ্যুতিকসংযোগ, মিরপুর-১১ এর নিউ সোসাইটি মার্কেটের ১৫০০ দোকানের অবৈধ বৈদ্যুতিকসংযোগ, মিরপুর-১০ এর বেনারসি শাড়ি মার্কেটের কাছে অবস্থিত পাঁচ বিঘা সরকারি জায়গার ওপর আটটি অবৈধ বহুতল ভবনসহ ৪০-৪১টি অবৈধ ঘরের অবৈধ বিদ্যুৎসংযোগ বিছিন্ন করা ও মিরপুর-১০ এর এ ব্লকের ১, ৫, ৬নং ওয়াপদা বিল্ডিংয়ের দক্ষিণ পাশের জুটের দোকানে অবৈধ বৈদ্যুতিকসংযোগ বিচ্ছিন্ন করা এবং বিহারি ক্যাম্পে সরকারের দেয়া ফ্রি বিদ্যুতের বিপরীতে চাঁদাবাজি বন্ধে ডেসকোর পক্ষ থেকে গণবিজ্ঞপ্তি জারি করা।
সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, বিবিআরএ পল্লবী থানা শাখার যুগ্ম সম্পাদক মোহাম্মদ রাজু, আব্দুল্লাহ আলী, সংগঠনের ২নং ওয়ার্ডের সেক্রেটারি আকবর আহমদ সোহেল, শেখ আলী ইমাম পাপ্পু, রিয়াজউদ্দীন মুকুল, হাবিবুল্লাহ পারভেজ, মো: ফয়সাল, নাসিম সরদার, মো: পারভেজ, মো: ফারুক, নাসির প্রমুখ। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ

আফগানিস্তানে যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হওয়া নিয়ে ধুম্রজাল আসামকে বিচ্ছিন্ন করতে বলে বিপাকে ভারতের মুসলিম ছাত্রনেতা প্রাইভেট কারসহ ভুয়া মেজর আটক টেকসই ও বিশ্বমানের আধুনিক নগর গড়ে তোলার প্রতিশ্রুতি তাবিথের বিমান পরিচালনা পর্ষদের নতুন চেয়ারম্যান সাজ্জাদুল হাসান ‘ইফার মাধ্যমে মুসলিম উম্মাহকে আকৃষ্ট করতে সচেষ্ট হবো’ রানওয়ে থেকে ছিটকে হাইওয়েতে ইরানের যাত্রীবাহী বিমান ২০ হাজার বেসরকারি শিক্ষকের অবসর সুবিধার আবেদন অপেক্ষায় এক খনি থেকে অতিরিক্ত ৩৫০ কোটি ব্যারেল তেল উত্তোলন করবে ইরান ‘প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা বন্ধের পরিকল্পনা নেই’ সিরিয়ায় রুশ-মার্কিন সেনাদের মধ্যে সংঘর্ষ

সকল

হামলার পর ইশরাকের বাসায় এসে যা বললেন ব্রিটিশ হাইকমিশনার (১৫৭৬৮)ওমর আবদুল্লাহকে দেখে চিনতেই পারলেন না, কষ্টে মুষড়ে পড়ছেন মমতা (১৩০৮৮)হামলার পর জরুরি সংবাদ সম্মেলন ডেকে যে ঘোষণা দিলেন ইশরাক (৯০৮৩)চীনের পক্ষে করোনা ভাইরাস নিয়ন্ত্রণ সম্ভব না, বলছেন বিজ্ঞানীরা (৬৯৫২)স্ত্রী হিন্দু, তিনি মুসলিম, ছেলেমেয়েরা কোন ধর্মাবলম্বী? মুখ খুললেন শাহরুখ (৬৫৮৮)সাকিবের বাসায় প্রাধানমন্ত্রীর রান্না করা খাবার (৬৪৭৬)শ্বাসরোধ করে হত্যার রুদ্ধশ্বাস রহস্যের উদঘাটন (৫৬৬১)কোলে তুলে দেড়ঘণ্টা লাগাতার উদ্দাম নাচ, হিজড়াদের 'অত্যাচারে' নবজাতকের মৃত্যু (৫১০৯)সারা বিশ্বে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস (৪৭৮১)ইশরাকের গণসংযোগ জনস্রোতে পরিণত (৪৫৯৬)