২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

সৌদি মোয়াচ্ছাসা কর্তৃক অভিযুক্ত ১৭ হজ এজেন্সি

-

এ বছরের হজে অনিয়মের জন্য ১৭টি অ্যাজেন্সিকে অভিযুক্ত করেছে মক্কাস্থ দক্ষিণ এশিয়া মোয়াল্লেম সংস্থা (মোয়াচ্ছাসা)। আগামীকাল মঙ্গলবারের মধ্যে এজেন্সিগুলোকে অভিযোগ খণ্ডনের ব্যাপারে প্রমাণাদি ও মতামত পাঠাতে বলা হয়েছে।
১৩টি এজেন্সির বিরুদ্ধে মোয়াল্লেম অফিসকে অবহিত না করে অন্য আবাসনে হাজীদের সরিয়ে নেয়ার অভিযোগ করা হয়েছে। বাকি দু’টি এজেন্সির মোনাজ্জেম বা প্রতিনিধি মোয়াল্লেম অফিসে যোগাযোগ না করা এবং একটির বিরুদ্ধে হাজীদের আবাসনের ঠিকানা অবহিত না করার অভিযোগ।
অভিযুক্ত এজেন্সিগুলোকে তাদের জবাব মোয়াচ্ছাসার নির্ধারিত ই-মেইলে পাঠাতে বলা হয়েছে। ইতোমধ্যেই এজেন্সিগুলোকে ই-হজ সিস্টেমে ব্লক করে দেয়া হয়েছে।
এর আগে মক্কা ও মদিনায় হজ অফিসে হজে অনিয়মের ১২১টি অভিযোগে সংশ্লিষ্ট এজেন্সিগুলোর বিরুদ্ধে তদন্ত কমিটি পরিচালনার কথা জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়। এ লক্ষ্যে দু’টি কমিটি কাজ করছে।


আরো সংবাদ



premium cement
গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন থাইল্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ছেলে হারা মা সাথিয়ার কান্না যেন থামছেই না বৃষ্টির জন্য নারায়ণগঞ্জে ইস্তিস্কার নামাজ আদায় প্রবাসী স্ত্রী থেকে প্রতারণার মাধ্যেমে দেড় লাখ টাকা চাঁদা আদায়, ছাত্রলীগ নেতাকে শোকজ কক্সবাজারে রোহিঙ্গা ভোটারের তালিকা চান হাইকোর্ট আশ্রয় নিলেন মিয়ানমারের আরো ৪৬ বিজিপি সদস্য উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবককে কুপিয়ে হত্যা কক্সবাজারে ট্রেন লাইনচ্যুত, যোগাযোগ বন্ধ গাজার অর্ধেক জনসংখ্যা ‘অনাহারে’ : জাতিসঙ্ঘ বেড়াতে নিয়ে প্রেমিকাকে শ্বাসরোধ করে হত্যা

সকল