২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নারীর প্রতি সহিংসতার বিরুদ্ধে পদযাত্রা অনুষ্ঠিত

-

সহিংসতাকে না বলুন এই প্রতিপাদ্যকে সামনে রেখে ইসলামিক রিলিফ বাংলাদেশ কর্তৃক গতকাল শুক্রবার সকালে গুলশান ১ নম্বর চত্বর থেকে একটি পদযাত্রা অনুষ্ঠিত হয়। এই পদযাত্রা উদ্বোধন করেন শবনম জাহান এমপি, অপরাজিতা হক এমপি, উম্মে ফাতেমা নাজমা বেগম (শিউলী আজাদ) এমপি, কে এম আবদুস সালাম, মহাপরিচালক এনজিও অ্যাফেয়ার্স ব্যুরো, ড. আবুল হোসেন, অতিরিক্ত সচিব, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়, আলেয়া সারোয়ার ডেইজি, প্যানেল মেয়র, ঢাকা উত্তর সিটি করপোরেশন প্রমুখ। গুলশান-১ থেকে শুরু হয়ে পদযাত্রাটি গুলশান-২ লেক পার্কে এস শেষ হয়। ওই পদযাত্রায় জাতিসঙ্ঘ, বিদেশী দূতাবাস, সরকারি-বেসরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা দেন ইসলামিক রিলিফ বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর আকমল শরীফ।
শবনম জাহান বলেন, সমাজের প্রত্যেকেই নিজস্ব অর্থপূর্ণ কাজের মাধ্যমে নারীর প্রতি সহিংসতা বন্ধে কার্যকর ভূমিকা রাখতে পারে।
অপরাজিতা হক বলেন, নারীর প্রতি সহিংসতা বন্ধে বাংলাদেশ সরকার বহুমুখী কর্মসূচি বাস্তবায়ন করছে। সরকারি-বেসরকারি সংস্থাগুলো সমন্বয়ের মাধ্যমে এই কার্যক্রমগুলোকে আরো জোরদার করতে পারে।
উম্মে ফাতেমা নাজমা বেগম (শিউলী আজাদ) বলেন, জেন্ডার সহিংসতা রোধে এই ধরনের কার্যক্রম তৃণমূল পর্যায়ে ছড়িয়ে দেয়ার মাধ্যমেই কেবল যেকোনো ধরনের সহিংসতা নিরসন সম্ভব।
ইসলামিক রিলিফ বাংলাদেশের মতো প্রতিটি বেসরকারি সংস্থা জেন্ডার ন্যায্যতা আনয়নে কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন কে এম আবদুস সালাম।
উল্লেখ্য, যুক্তরাজ্যভিত্তিক আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইসলামিক রিলিফ ওয়ার্ল্ডওয়াইডের শাখা হিসেবে ইসলামিক রিলিফ বাংলাদেশ ১৯৯১ সাল থেকে উন্নয়ন ও মানবিক কাযর্যক্রমের সাথে সমৃক্ত থেকে কাজ করে যাচ্ছে। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি

সকল