film izle
esans aroma Umraniye evden eve nakliyat gebze evden eve nakliyat Entrumpelung wien Installateur Notdienst Wien
১৯ ফেব্রুয়ারি ২০২০
লেবার পার্টির স্মরণসভায় ডা: ইরান

গণতন্ত্রের ইতিহাসে হোসেন শহীদ সোহরাওয়ার্দী উজ্জ্বল নক্ষত্র

-

বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা: মোস্তাফিজুর রহমান ইরান গণতন্ত্রের মানসপুত্র মরহুম হোসেন শহীদ সোহরাওয়ার্দীর প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেছেন, বাংলাদেশের গনতন্ত্রের ইতিহাসে হোসেন শহীদ সোহরাওয়ার্দী এক উজ্জ্বল নক্ষত্র। গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার সংগ্রামে অবিস্মরণীয় এক নাম সোহরাওয়ার্দী। তিনি আজীবন অগণতান্ত্রিক ও স্বৈরাচারী অপশক্তির বিরুদ্ধে সংগ্রাম করে অনন্য ব্যক্তিত্বে পরিণত হয়েছেন। গণতন্ত্র প্রতিষ্ঠার মাধ্যমে সাধারণ মানুষের কল্যাণ ছিল তার লক্ষ্য। তিনি আরও বলেন, হোসেন শহীদ সোহরাওয়ার্দী ছিলেন গণতন্ত্র প্রতিষ্ঠায় পথপ্রদর্শক। তার আদর্শ বতর্মান দুঃশাসন থেকে জনগণকে মুক্ত করতে পথ দেখাবে। দেশে আজ যে একদলীয় স্বৈরশাসন চলছে তার থেকে মুক্তি পেতে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর সংগ্রামী চেতনা জনগণের মধ্যে প্রতিষ্ঠিত করতে হবে।
গতকাল দলীয় কার্যালয়ে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। লেবার পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমানের সভাপতিত্বে সভায় বক্তৃতা করেন : লেবার পার্টির ভাইস চেয়ারম্যান মোসলেম উদ্দিন, ঢাকা উত্তর সভাপতি এস এম ইউসুফ আলী, ঢাকা দক্ষিন সভাপতি মাওলানা আনোয়ার হোসেন, যুগ্ম মহাসচিব নুরুল ইসলাম সিয়াম, ঢাকা দক্ষিণ সাধারণ সম্পাদক হুমাউন কবীর, কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক খোন্দকার মিরাজুল ইসলাম, দফতর সম্পাদক আমানুল্লাহ মহব্বত, ধর্ম সম্পাদক মাওলানা তরিকুল ইসলাম সাদী, যুবমিশন সদস্য সচিব সৈকত চৌধুরী ও ছাত্রমিশন সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ প্রমুখ। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ

মহান একুশে উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে যাতায়াতের রুট ম্যাপ রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাব গ্রহণের মধ্য দিয়ে সংসদ অধিবেশন সমাপ্ত মুজিববর্ষ নিয়ে অতি উৎসাহী না হতে দলীয় এমপিদের নির্দেশনা প্রধানমন্ত্রীর আ’লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা আজ চাঁদাবাজির প্রতিবাদে বুড়িগঙ্গারনৌকা মাঝিদের মানববন্ধন আজ থেকে সোনার দাম আবার বেড়েছে ভরি ৬১৫২৭ টাকা আজ থেকে ঢাকার ১৬ ওয়ার্ডের সবাইকে খাওয়ানো হবে কলেরার টিকা ঘুষ দাবিকে কেন্দ্র করে টঙ্গী ভূমি অফিসে তুলকালাম কোম্পানি (সংশোধন) বিল পাস সংসদে সিটি ইউনিভার্সিটির ভিসিকে তলব আর্থিক স্বচ্ছতা নিশ্চিত বিশ্ববিদ্যালয়ে স্থায়ী পিডি নিয়োগ চায় ইউজিসি

সকল