২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

শ্রমিকদের কর্মসংস্থানের পাশাপাশি নৈতিকতার মানোন্নয়ন করতে হবে : গোলাম পরওয়ার

-

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেন, শ্রমিক কল্যাণ ফেডারেশন শ্রমিকদের কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে অর্থনৈতিক, সামাজিক উন্নয়নের পাশাপাশি শ্রমিকদের নৈতিক মান উন্নয়নে কাজ করে যাচ্ছে। এর ধারাহিকতার অংশ বিশেষ হিসেবে দেশব্যাপী শ্রমিক সেবাপক্ষ কর্মসূচি পালন করছে। গতকাল কেন্দ্রঘোষিত দেশব্যাপী শ্রমিক সেবাপক্ষ পালনের অংশ হিসেবে ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে অস্বচ্ছল শ্রমিকদের মধ্যে রিকশা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
ফেডারেশনের ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি আব্দুস সালামের সভাপতিত্বে ও শ্রমিক নেতা সাইফুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফেডারেশনের কেন্দ্রীয় সহসভাপতি অধ্যাপক হারুনুর রশিদ খান, সাধারণ সম্পাদক আতিকুর রহমান প্রমুখ
গোলাম পরওয়ার বলেন, কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে অর্থনৈতিক উন্নয়নের সুফল সবার কাছে পৌঁছে দেয়, সামাজিক ন্যায্যতা নিশ্চিত করে। সমাজের অস্বচ্ছল, অসহায় শ্রমিকদের কর্মসংস্থান নিশ্চিত করা গেলে শ্রমিকের জীবনমান উন্নয়নের পাশাপাশি দেশে আয়বৈষম্য কমানো সম্ভব। যা বাস্তবায়ন তথা শ্রমিকের জীবনমান উন্নয়ন ও আয়বৈষম্য কমানো সরকারের নৈতিক দায়িত্ব হলেও ইনসাফভিত্তিক শ্রমনীতির বাস্তবায়ন না থাকায় রাষ্ট্রীয়ভাবে এর সুফল শ্রমিকরা পাচ্ছে না।
তিনি বলেন, শ্রমজীবী মানুষ খুব কঠিন ও অসহায় দিনাতিপাত করছে। এ অবস্থায় মুক্তিকামী শ্রমিকদের ঐক্যবদ্ধ করে সেবার মন নিয়ে কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে শ্রমিকের ন্যায্য আয়, কর্মক্ষেত্রে নিরাপত্তা, ব্যক্তিগত উন্নয়ন, পারিবারিক-সামাজিক সুরক্ষা ও কর্মের স্বাধীনতা নিশ্চিত করে, একজন শ্রমিককে দুনিয়া আখেরাতের মুক্তির জন্য নৈতিক মান উন্নয়নের লক্ষেই বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন কাজ করে যাচ্ছে। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement