২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

গৃহবধূকে আত্মহত্যার প্ররোচনা মামলায় শ্বশুর-শাশুড়ি গ্রেফতার

-

রাজধানীর ধানমন্ডিতে মিতা নূর নামে এক গৃহবধূকে আত্মহত্যার প্ররোচনা মামলায় তার শ্বশুর ও শাশুড়িকে গ্রেফতার করেছে ধানমন্ডি থানা পুলিশ। তারা হলেন- এ বি এম কাফি ও মোসা: সুরাইয়া বেগম। গতকাল সকালে ধানমন্ডির ৮ নম্বর রোডের ৭৫ নম্বর বাসা থেকে তাদের গ্রেফতার করা হয়। পুলিশের ধানমন্ডি জোনের এডিসি আব্দুল্লাহ হেল কাফী বলেন, মিতা নূরের পরিবারের পক্ষ থেকে আত্মহত্যার প্ররোচনায় মামলা করা হলে পুলিশ তদন্ত শুরু করে। প্রাথমিক তদন্তের অগ্রগতির পর তার শ্বশুর-শাশুড়িকে গ্রেফতার করা হয়। গত রোববার রাতে ওই বাসা থেকে মিতা নূরের লাশ উদ্ধার করা হয়। তার স্বামী আদনান আব্দুল্লাহ তামিম স্ত্রীর মৃত্যুর পেছনে তার বাবা-মা’র প্ররোচনার অভিযোগ আনেন। পরে মৃতের বাবা বাদি হয়ে মিতা নূরের শ্বশুর-শাশুড়ির বিরুদ্ধে মামলা করেন। আত্মহত্যার ঘটনার পর থেকে তাদের বাড়িতে পুলিশি প্রহরা ছিল।
মৃতের ফুফাতো ভাই মো: শরিফ জানান, মিতার গ্রামের বাড়ি নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে। তার বাবার নাম আব্দুল মতিন। মিতা-আদনান দম্পতির সাড়ে তিন মাসের একটি ছেলে রয়েছে। তার স্বামী আদনান বেকার। এ জন্য বাবা-মায়ের কাছে তার কোনো কথাই গ্রহণযোগ্য হতো না। এই সুযোগে আদনানের মা-বাবা প্রায়ই মিতাকে নির্যাতন করতেন। মিতা সন্তানসম্ভাবা থাকা অবস্থায়ও তাকে মারধর করা হয়েছে। আদনান অনেক সময় বাধা দিতেন। সে বাসার বাইরে থাকলে নির্যাতন আরো বেশি করা হতো। তিনি জানান, গত রোববার রাত ৯টার দিকে শ্বশুর-শাশুড়ির সাথে বাগি¦তণ্ডা হয় মিতার। তারা মিতার বাবা-মাকে ফোন করে মিতার বাচ্চা অসুস্থ বলে তাদের বাসায় যেতে বলে। তারা বাসায় যাওয়ার পর তাদেরকে বলা হয়, মিতা বাথরুমে গিয়ে দরজা বন্ধ করে দিয়েছে। পরে চাবি দিয়ে দরজা খুলে দেখেন, বাথরুমের ভেন্টিলেটরের সাথে মিতার গলায় ওড়না পেঁচানো। আর বাথরুমের কমোডের উপর মিতা বসে আছে। পরে আদনান মিতাকে উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
লাশের সুরতহাল প্রতিবেদনে প্রাথমিক তদন্তে ধানমন্ডি থানার এসআই তৌকির আহমেদ জানান, মিতাকে ও তার পরিবারকে তার শ্বশুর ও শাশুড়ি প্রায়ই নিচু জাত, গরিব, অশিক্ষিত বলে গালাগালি করতেন। অনেক সময় মারধরও করতেন। রোববার রাতেও তাকে গালাগালি করেন। একপর্যায়ে মারধর করতে উদ্যত হলে মিতা বাথরুমে গিয়ে দরজা বন্ধ করে দেয়। পরে তার স্বামী তাকে গলায় ফাঁস লাগানো অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।


আরো সংবাদ



premium cement
মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ

সকল