১৪ ডিসেম্বর ২০১৯

ইলিয়াস কাঞ্চনের বিরুদ্ধে বিদ্বেষমূলক প্রচারণায় আসকের নিন্দা

-

নিরাপদ সড়ক আন্দোলনের অন্যতম উদ্যোক্তা ইলিয়াস কাঞ্চনের বিরুদ্ধে বিদ্বেষমূলক প্রচারণার নিন্দা জানিয়েছে মানবাধিকার সংগঠন আইন ও সালিশ কেন্দ্র (আসক)। গতকাল আইন ও সালিশ কেন্দ্র থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ নিন্দা জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, সড়ক পরিবহন আইন বাতিলের দাবিতে পরিবহন শ্রমিকদের ধর্মঘট চলাকালে ‘নিরাপদ সড়ক চাই’ সামাজিক আন্দোলনের চেয়ারপারসন ও অভিনেতা ইলিয়াস কাঞ্চনের কুশপুত্তলিকা বানিয়ে ও গলায় জুতার মালা পরানোসহ তার বিরুদ্ধে নানা বিদ্বেষমূলক বক্তব্য দেয়া হয়, যা অগ্রহণযোগ্য ও নিন্দনীয়। এ ছাড়া ইলিয়াস কাঞ্চনের ছবি ব্যবহার করে বিভিন্ন স্থানে নানা প্ল্যাকার্ড-ব্যানার প্রদর্শন করা হয়েছে, যেখানে বিভিন্ন ধরনের অপ্রীতিকর বক্তব্য ছিল।
বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, কয়েক দশক ধরে ইলিয়াস কাঞ্চন নিরবচ্ছিন্নভাবে সড়ক দুর্ঘটনা রোধে ও সড়কে নিরাপত্তা নিশ্চিতের জন্য কাজ করে যাচ্ছেন। নিরাপদ সড়কের দাবিতে সামাজিক আন্দোলন গড়ে তোলার এমন একটি উদ্যোগ সবার কাছে প্রশংসিত হয়েছে। এমন একজন সচেতন নাগরিকের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে একটি পক্ষ পরিবহন শ্রমিকদের ক্ষেপিয়ে তুলছে। সড়ক পরিবহন আইন বাস্তবায়ন হলে পরিবহন শ্রমিকরাও যে লাভবান হবেন সে বিষয়টি তারা উপলব্ধি করছেন না, বরং ইলিয়াস কাঞ্চনের বিরুদ্ধে ঘৃণা ছড়াচ্ছেন।


আরো সংবাদ

দুই মন্ত্রীর ভারত সফর বাতিল নিয়ে আনন্দবাজার পত্রিকার বিশ্লেষণ (১২৩৬৫)দৃশ্যমান হচ্ছে বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়ামের (১১৭৫৭)আসাম রণক্ষেত্র, নিহত ৫, আক্রান্ত নেতা-মন্ত্রীর বাড়ি (১১৪২২)গৌহাটিতে বাংলাদেশ হাইকমিশনের গাড়িবহরে হামলা (১০২৯৩)সানিয়ার বোনকে বিয়ে করলেন আজহারের ছেলে (১০২০৩)ভারত সফর বাতিল করেছেন জাপানের প্রধানমন্ত্রী! (৯৮০৯)বিজিবির হাতে আটক হওয়ার পর যা বললেন ভারতের নাগরিক ক্ষিতিশ (৮১১৯)দৈনিক সংগ্রাম কার্যালয়ে হামলা, সম্পাদক পুলিশ হেফাজতে (৭৭৫৩)পররাষ্ট্রমন্ত্রীর পর স্বরাষ্ট্রমন্ত্রীর ভারত সফরও বাতিল (৭১৬৬)ব্যতিক্রমী সেঞ্চুরি করলেন বুমবুম আফ্রিদি (৭০২১)



hacklink Paykwik Paykasa
Paykwik