২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ডিএমপির ট্রাফিক পূর্ব বিভাগের সচেতনতা কার্যক্রম

-

নতুন সড়ক পরিবহন আইন-২০১৮ সম্পর্কে পরিবহন শ্রমিকদের অবহিতকরণ ও ট্রাফিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ট্রাফিক সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেছে ডিএমপির ট্রাফিক পূর্ব বিভাগ।
গত রোববার সকালে ট্রাফিক ডেমরা জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো: সাইদুল ইসলাম পিপিএমের নেতৃত্বে ট্রাফিক পূর্ব বিভাগ ডেমরা জোনের সহকারী কমিশনার মো: রবিউল ইসলাম, ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) মো: মাবিয়ান মিঞা ও ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) অমল কান্তি রায় ও ট্রাফিক সার্জেন্টদের উপস্থিতিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শনিরআখড়ায় দনিয়া বিশ^বিদ্যালয় কলেজ অডিটোরিয়ামে আলোচনা সভা, লিফলেট বিতরণ ও ট্রাফিক সচেতনতামূলক কার্যক্রম অনুষ্ঠিত হয়।
এ সময় চালক ও হেলপারদের নির্ধারিত বাসস্ট্যান্ডে বাস থামানো, চলন্ত অবস্থায় বাসের দরজা বন্ধ রাখা, ড্রাইভিং লাইসেন্স ব্যতীত গাড়ি না চালানো, গাড়ি চালানোর আগে গাড়ির অন্যান্য কাগজপত্র সঠিক আছে কি না তা দেখে নেয়াসহ বিভিন্ন বিষয়ে আইন মেনে চলার জন্য তাদের প্রতি আহ্বান জানানো হয়।
রাস্তা পারাপারে ফুটওভারব্রিজ, আন্ডারপাস ও জেব্রা ক্রসিং ব্যবহারে জনসাধারণকে উদ্বুদ্ধ করা হয়। জনসাধারণ, যানবাহনের মালিক ও শ্রমিকদের মাঝে ট্রাফিক গাইডবুক ও লিফলেট বিতরণ করা হয়। এ ছাড়া বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, এনজিও, সাংবাদিক ও সমাজের নেতৃস্থানীয় ব্যক্তিদের নিয়ে ট্রাফিক সচেতনতা বৃদ্ধিতে সভা অনুষ্ঠিত হয়।


আরো সংবাদ



premium cement
মিরসরাইয়ে মৃত্যুর ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার কবর থেকে লাশ উত্তোলন দেশে দেড় হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ রংপুরে মহানবী সা:-কে নিয়ে কটূক্তি করায় ছাত্রলীগ কর্মী গ্রেফতার বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনলাইনে ক্লাস চালুর চিন্তা বিশ্বের অন্যতম স্মার্ট হজ ব্যবস্থাপনা হবে বাংলাদেশে : ধর্মমন্ত্রী সিলেটে ৪৪ লাখ টাকার ভারতীয় চিনিসহ গ্রেফতার ৪ অবৈধ সম্পদ : এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ২৬ জুন টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে চাপম্যান-আফ্রিদির উন্নতি থানচিতে ট্রাকে দুর্বৃত্তদের গুলি চীনের আনহুই প্রদেশের সাথে ডিএনসিসি’র সমঝোতা স্মারক সই আ’লীগের ২ গ্রুপের সংঘর্ষ : ২ শতাধিক ককটেল বিষ্ফোরণ, আহত ৫

সকল