০৭ ডিসেম্বর ২০১৯

আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজকে সরকারীকরণের দাবি অভিভাবক ফোরামের

-

ঢাকার মতিঝিলে অবস্থিত আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজকে সরকারি করার জন্য দাবি জানিয়েছে প্রতিষ্ঠানটির অভিভাবক ফোরাম। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের সিনিয়র সচিব সোহরাব হোসেন বিদেশ থাকায় দায়িত্বপ্রাপ্ত শিক্ষা সচিব ড. অরুণা বিশ্বাসের কাছে গত রোববার প্রতিষ্ঠানটির অভিভাবক ফোরামের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো: জিয়াউল কবির দুলু অভিভাবকদের পক্ষে ওই দাবি বাস্তবায়নের জন্য একটি আবেদনপত্র হস্তান্তর করেন।
আবেদনে বলা হয়, প্রতিষ্ঠানটির পরিচালনা ব্যবস্থাপনা চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে। এর অধ্যক্ষ ক্ষমতার অপব্যবহার, দুর্নীতি ও স্থানীয় দুর্নীতিবাজ ও সন্ত্রাসীদের সাথে যোগসাজশে প্রতিষ্ঠানটিকে একটি বাণিজ্যিক প্রতিষ্ঠানে পরিণত করেছে। প্রতিষ্ঠানের চরম দুর্নীতি ও অব্যবস্থাপনা, ভর্তি বাণিজ্য, শিক্ষক-কর্মচারী নিয়োগ বাণিজ্য ও উন্নয়ন কার্যক্রমে বাণিজ্য সর্বজনবিদিত। ফলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের শিক্ষা ক্ষেত্রের প্রায় সব অর্জনই এ শিক্ষাপ্রতিষ্ঠানটির অনিয়ম ও দুর্নীতির কারণে মøান হয়ে যাচ্ছে।
এতে আরো বলা হয়, দেশের সাধারণ মানুষের সন্তানদের মৌলিক অধিকার শিক্ষার অবারিত সুযোগকে অব্যাহত রাখতে এবং সরকারের প্রদত্ত অনুদানে বিকশিত একটি দেশ সেরা শিক্ষাপ্রতিষ্ঠানকে বিপর্যয়ের হাত থেকে রক্ষা করণার্থে অত্র প্রতিষ্ঠানের অভিভাবক, শিক্ষক, ছাত্রছাত্রীর পক্ষ থেকে আপনার মাধ্যমে জননেত্রী, মানবতার মা এবং শিক্ষাবান্ধব বঙ্গবন্ধু কন্যা ও বিশ্বসেরা অন্যতম রাষ্ট্র নায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আকুল আবেদন, অনতিবিলম্বে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ মতিঝিল ঢাকার ক্যাম্পাসসহ (বাংলা ও ইংরেজি ভার্সন) সরকারীকরণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করুন। বিজ্ঞপ্তি।

 

 


আরো সংবাদ




Paykwik Paykasa
Paykwik