১৫ ডিসেম্বর ২০১৯
কুমিল্লায় বাসে পেট্রলবোমা মামলা

পলাতক আসামিদের মালামাল ক্রোকের আদেশ ফের পিছিয়ে ২৮ জানুয়ারি

-

কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে আগুন দিয়ে আটজন মানুষ পোড়ানোর বিশেষ ক্ষমতা আইনের মামলায় পলাতক আসামিদের মালামাল ক্রোক আদেশ জারির পরবর্তী তারিখ ২০২০ সালের ২৮ জানুয়ারি ধার্য করা হয়েছে। কুমিল্লার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো: আলী আকবর গতকাল সোমবার দুপুরে এ আদেশ দেন।
এ মামলার অন্যতম আসামি বেগম খালেদা জিয়া অন্য একটি মামলায় জেলহাজতে থাকায় তিনি হাজির হতে পারেননি। তার পক্ষে আইনজীবীরা সময় প্রার্থনা করলে আদালত বেগম খালেদা জিয়াসহ সব আসামির জন্য সময় মঞ্জুর করেন এবং পলাতক আসামিদের মালামাল ক্রোক আদেশ জারির জন্য নতুন তারিখ ধার্য করেন।
বিষয়টি নিশ্চেত করেছেন, খালেদা জিয়ার পক্ষে আইজীবী অ্যাডভোকেট কাইমুল হক রিংকু। এই মামলায় খালেদা জিয়া জামিনে আছেন বলে ওই আইনজীবী জানান।
উল্লেখ্য, গত ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি চৌদ্দগ্রামের জগমোহনপুরে বাসে দুর্বৃত্তদের পেট্রল বোমা হামলায় আট যাত্রী হত্যার ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই ইব্রাহীম বিশেষ ক্ষমতা আইনে খালেদা জিয়াসহ বিএনপির ঊর্ধ্বতন কয়েকজন নেতাসহ ৫৬ জনকে আসামি করে একটি মামলা করেন এবং একই তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে ৭৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দায়ের করেন। পরবর্তীতে অধিকতর তদন্তে মামলার অন্যতম আসামি বিএনপির কেন্দ্রীয় নেতা এম কে আনোয়ারের মৃত্যু হলে তাকে বাদ দিয়ে ৭৭ জনের নামে অভিযোগপত্র দাখিল করা হয়।

 


আরো সংবাদ

দৃশ্যমান হচ্ছে বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়ামের (২২০৭১)মাংস রান্নার গন্ধ পেয়ে বাঘের হানা, জঙ্গলে নিয়ে গিয়ে জ্যান্ত খেল নারীকে (২০৯৩০)ব্রিটেনের প্রথম হিজাব পরিহিতা এমপি বাংলাদেশী বংশোদ্ভূত আপসানা (১৫৪৬৮)ব্রিটেনে বাংলাদেশ-ভারত-পাকিস্তানের যারা নির্বাচিত হলেন (১৪৪৪৫)ইসরাইলি জাহাজকে ধাওয়া তুর্কি নৌবাহিনীর (১৩৯২৭)চিকিৎসার নামে নারীর গোপনাঙ্গে হাত দিতেন ভারতীয় এই চিকিৎসক (১২৫২৯)৪ বোনের জন্ম-বিয়ে একই দিনে! (১০৯৩৯)বিক্ষোভের আগুন আসামে এতটা স্বতঃস্ফূর্তভাবে ছড়াবে, ভাবেননি অমিত শাহেরা (১০৮৩৪)কোন রীতিতে বিয়ে করলেন সৃজিত-মিথিলা? (১০১৬৬)নির্দেশনার অপেক্ষায় বিএনপির তৃণমূল (৯৮৩৯)



hacklink Paykwik Paykasa
Paykwik