১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ভারতের প্রধান বিচারপতিকে নরেন্দ্র মোদির শুভেচ্ছা শীর্ষক খবরের প্রতিবাদ

-

দৈনিক নয়া দিগন্তে গত ১৩ নভেম্বর ‘ভারতের প্রধান বিচারপতিকে নরেন্দ্র মোদির শুভেচ্ছা’ শীর্ষক প্রকাশিত খবরের প্রতিবাদ করেছেন ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার সেনগাঁও গ্রামের মো: হারুন উর রশীদ (পারুল)। সুপ্রিম কোর্টের সিনিয়র অ্যাডভোকেট রবীন্দ্র ঘোষের মাধ্যমে পাঠানো প্রতিবাদলিপিতে তিনি বলেন, প্রকাশিত খবরে ভারতের প্রধান বিচারপতিকে নরেন্দ্র মোদির শুভেচ্ছা জ্ঞাপনের তথ্য সঠিক নয়। সংবাদে যা প্রকাশ করা হয়েছে তাতে ভারত ও বাংলাদেশের জনগণের মধ্যকার সম্পর্ক নষ্ট করার আশঙ্কা তৈরি হয়েছে। প্রতিবাদে বলা হয়, ভারতের প্রধানমন্ত্রীর কথিত স্বাক্ষরে যে প্রতিবেদন প্রকাশ করা হয়েছে তা বিভ্রান্তিমূলক। বাংলাদেশের হিন্দু-মুসলিম সম্প্রদায়ের মধ্যকার সম্পর্ককে তিক্ত করা এবং এর দ্বারা সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে।
আমাদের বক্তব্য : ভারতের প্রধান বিচারপতিকে নরেন্দ্র মোদির শুভেচ্ছা শীর্ষক খবরটি কয়েকটি বহুল প্রচারিত অনলাইন ও অন্যান্য সূত্র থেকে নেয়া। নয়া দিগন্তের নিজস্ব কোনো প্রতিবেদন এটি নয়। নয়া দিগন্ত পরদিন এ সংক্রান্ত ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের প্রতিবাদ বক্তব্যও প্রকাশ করেছে। বর্তমানে অবাধ তথ্যপ্রবাহ এবং ইন্টারনেটের বিস্তৃতির কারণে প্রাথমিকভাবে আসা অনেক তথ্য সঠিকভাবে যাচাই করা সম্ভব হয়ে ওঠে না। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় ইতোমধ্যে জানিয়েছে আলোচিত সংবাদটি মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাসকারী এক পাকিস্তানি বংশোদ্ভূত ব্যক্তির টুইটার অ্যাকাউন্ট থেকে ছড়ানো হয়েছে।
এর পরও খবরটি যথাযথ যাচাই-বাছাই ও সত্যাসত্য নিরূপণ ছাড়া প্রকাশ করায় আমরা দুঃখ প্রকাশ করছি। বি.স.।


আরো সংবাদ



premium cement
মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫

সকল