২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

আল্লামা ফজলুল হকের জানাজায় মানুষের ঢল

-

দেশ বিখ্যাত আলেমে দ্বীন, পীরে কামেল আল্লামা মাওলানা মুহাম্মদ ফজলুল হক আল-কাদেরীর (৭৫) নামাজে জানাজায় গতকাল লাখো মানুষের ঢল নামে। শেষবারের মতো এলাকাবাসীর প্রিয় ব্যক্তিকে এক নজর দেখার জন্য ভেঙে পড়েন সর্বস্তরের জনতা। তাঁর ইন্তেকালের খবর পেয়ে আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক শোক প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট রাসেদুল কাউসার ভূঁইয়া জীবন, সাবেক উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন ভূঁইয়া বকুল, আওয়ামী লীগ নেতা এমজি হাক্কানী, যুবলীগ সভাপতি এম এ আজিজ, আড়াইবাড়ী দরবার শরীফের পীর অধ্যক্ষ মো: গোলাম সারোয়ার সাঈদী ও পুরকুইল দরবার শরীফের পীর মাওলানা ছদরুদ্দীন নামাজে জানাজায় শরিক হন।
গত রোববার বেলা সাড়ে ১১টায় অসুস্থজনিত কারণে নিজ বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার খাড়েরা মৌলভী বাড়িতে আল্লামা ফজলুল হক ইন্তেকাল করেন। তিনি সরকারি মাদরাসা-ই-আলিয়া, ঢাকা থেকে কৃতিত্বের সাথে কামিল পাস করে কর্মজীবনে সেনাবাহিনীতে যোগদান করেন। পরে নিজ এলাকায় আড়াইবাড়ী ইসলামিয়া সাঈদীয়া কামিল মাদরাসায় প্রভাষক, ঢাকা মুহাম্মদপুর কাদেরীয়া তৈয়্যবিয়া কামিল মাদরাসায় মুহাদ্দিস, কুমিল্লার পরমতলা ফাজিল মাদরাসা ও সোনারগাঁও জিলানীয়া সিনিয়র মাদরাসায় অধ্যক্ষ পদে চাকরি করেন। তাঁর নামাজে নামাজে জানাজায় গতকাল সকাল ১০টায় খাড়েরা ডি ঈদগাহে অনুষ্ঠিত হয়। তিনি চার ছেলে, আট মেয়েসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। তাঁকে খাড়েরা বাসস্ট্যান্ডসংলগ্ন মৌলভী বাড়ীর পাশের গোরস্থানে স্ত্রীর কবরের পাশে দাফন করা হয়।

 


আরো সংবাদ



premium cement
নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর

সকল