১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

তাঁতি দলের আলোচনা সভা পেঁয়াজের মূল্যবৃদ্ধিতে সরকারই জড়িত : গয়েশ্বর

-

পেঁয়াজের অব্যাহত অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে সরকারের কড়া সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, পেঁয়াজ খাওয়া বন্ধ করে দিতে হবে, তাহলেই সিন্ডিকেট ভেঙে যাবে। কেননা পেঁয়াজের লাগামহীন দাম বাড়ার সাথে বাণিজ্য মন্ত্রণালয় ও সরকার জড়িত। ফলে ব্যবসায়ী সিন্ডিকেটের বিষয়ে কিছু করা যাচ্ছে না। তবে জনগণ ইচ্ছে করলে লাগাম টানতে পারেন।
গতকাল শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঐতিহাসিক ৭ নভেম্বর ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে এই সভার আয়োজন করে জাতীয়তাবাদী তাঁতি দল। সংগঠনের আহ্বায়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে অন্যদের মধ্যে সভায় বক্তব্য দেনÑ বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, বিএনপির কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, জাতীয়তাবাদী ওলামা দলের আহ্বায়ক মাওলানা শাহ মো: নেছারুল হক, তাঁতি দলের সদস্যসচিব মুজিবুর রহমান, জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের সদস্য আবদুর রহিম প্রমুখ।
গয়েশ্বর চন্দ্র রায় বলেন, পেঁয়াজের দাম বাড়ার সাথে সরকারের লোকেরা জড়িত, এ জন্য এর লাগাম টানা যাচ্ছে না। সিন্ডিকেটের মাধ্যমে সরকারের লোকেরা টাকা হাতিয়ে নিচ্ছে।
তিনি বলেন, রাজপথ বিএনপির অচেনা হয়ে গেছে। তারা রাজপথে যাওয়ার সাহস হারিয়ে ফেলেছে, জনগণকে সন্তুষ্ট করতে ঘরোয়া কর্মসূচি পালন করছে। সচেতনভাবে রাজনীতি মোকাবেলা করলে খালেদা জিয়াকে জেলে যেতে হতো না। তবে সরকারের জন্য খালেদা জিয়াকে জেলে রাখা অনিবার্য ছিল। কেননা তাকে জেলে না রাখলে আওয়ামী লীগ ৩০ ডিসেম্বরের ভোট ২৯ তারিখ রাতে দেয়ার সাহস পেত না।
দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বিএনপির এই নীতিনির্ধারক বলেন, কোনো পরিবর্তনই প্রস্তুতি নিয়ে হয় না। মুক্তিযুদ্ধ প্রস্তুতি নিয়ে হয়নি, ৭ নভেম্বর প্রস্তুতি নিয়ে হয়নি। তাই খালেদা জিয়াকে মুক্ত করতে হলে রাজপথে নামতে হবে। এ জন্য আগে থেকে কোনো প্রস্তুতির দরকার হবে না।


আরো সংবাদ



premium cement