২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

নাশকতা কি না খতিয়ে দেখা হচ্ছে : রেলমন্ত্রী

-

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, সিরাজগঞ্জের উল্লাপাড়ায় রংপুর এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনা নাকি নাশকতা তা খতিয়ে দেখা হচ্ছে। এর আগে ২০১৩-১৪ সালে এ অঞ্চলে বিভিন্ন স্থানে ট্রেন পুড়িয়ে দেয়ার ঘটনা ঘটেছিল উল্লেখ করে তিনি বলেন, তেমনই কোনো সন্ত্রাসমূলক কর্মকাণ্ড হয়েছে কি না তা তদন্ত করা হচ্ছে।
মন্ত্রী গতকাল শুক্রবার বিকেলে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় রেলওয়ে স্টেশন এলাকায় ট্রেন দুর্ঘটনাস্থল ও ক্ষতিগ্রস্ত ট্রেন পরিদর্শন শেষে এসব কথা বলেন।
এ সময় মন্ত্রীর সাথে রেল সচিব মোফাজ্জেল হোসেন, অতিরিক্ত সচিব মুহাম্মদ জিয়াউর রহমান, জেলা প্রশাসক ড. ফারুক আহম্মেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফিরোজ মাহমুদ এবং উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি উপস্থিত ছিলেন।
রেলমন্ত্রী বলেন, ‘ব্রাহ্মণবাড়িয়ার কসবায় কুয়াশা বা অন্য কোনো কারণে দুর্ঘটনাটা হতে পারে। তা তদন্ত কমিটি রিপোর্ট দেবে; কিন্তু এখানে তো মিটারগেজের লাইন একটাই। মিটারগেজের লাইন মিটারগেজ ট্রেনই যাবে। এখানে স্টপেজও ছিল না, ক্রসিংয়েরও কোনো ব্যাপার ছিল না।’
তিনি বলেন, ‘এখানে ডিটেইলমেন্টটা হওয়ার কোনো কথা ছিল না। লাইন ক্লিয়ার দেয়ার ব্যাপারে কারো কোনো গাফিলতি আছে কি না সেটিও খতিয়ে দেখা হচ্ছে। ইতোমধ্যে পয়েন্টম্যানের দায়িত্বে থাকা দু’জনকে গ্রেফতার করা হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘আমরা প্রাথমিকভাবে জেনেছি এরা অর্ধেক কাজ করে খেতে গিয়েছিল এ ধরনের একটা অভিযোগও রয়েছে’।
অগ্নিকাণ্ডের ঘটনা প্রসঙ্গে রেলমন্ত্রী বলেন, ইঞ্জিনের তেল থেকে ইঞ্জিনে আগুন লাগতে পারে; কিন্তু অন্য বগির ভেতরে কিভাবে আগুন লাগল, এর পেছনে কোনো ষড়যন্ত্র রয়েছে কি না সেটিও তদন্ত করে দেখা হবে।
উল্লাপাড়ার পর দু’টি ঝুঁকিপূর্ণ রেলসেতুর ও রেললাইনের ব্যাপারে তিনি বলেন, জয়দেবপুর থেকে ঈশ্বরদী পর্যন্ত ডাবল লেন করা হবে। ইতোমধ্যে প্রকল্প অনুমোদন হয়েছে। তবে সেটি সময়সাপেক্ষ ব্যাপার।


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল