১৬ ডিসেম্বর ২০১৯

রাষ্ট্রপতি দেশে ফিরেছেন

-

রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ নেপালে চার দিনের রাষ্ট্রীয় সফর শেষে গতকাল শুক্রবার সন্ধ্যায় দেশে ফিরেছেন। রাষ্ট্রপতি ও তার সফর সঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি নিয়মিত উড়োজাহাজ সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, কূটনৈতিক কোরের ডিন, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধান, প্রধানমন্ত্রীর মুখ্যসচিব, পুলিশের মহাপরিদর্শক এবং পদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা বিমানবন্দরে রাষ্ট্রপতিকে স্বাগত জানান।
এর আগে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উড়োজাহাজ রাষ্ট্রপতি ও তার সফর সঙ্গীদের নিয়ে স্থানীয় সময় বিকেল ৫টা ৪ মিনিটে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।
বিমানবন্দরে রাষ্ট্রপতিকে বিদায় জানান নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবি ভান্ডারি এবং নেপালে বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস ও নেপাল পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা।
বাংলাদেশের রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব গ্রহণের পর মো: আবদুল হামিদের এটা প্রথম নেপাল সফর।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী গত ৪৮ বছরে বাংলাদেশের কোনো রাষ্ট্রপ্রধানই নেপাল সফর করেননি।
রাষ্ট্রপতি আবদুল হামিদ গত ১২ নভেম্বর কাঠমান্ডুর উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।
রাষ্ট্রপতির সফরসঙ্গী ছিলেন তার স্ত্রী রাশিদা খানম, ছেলে রেজওয়ান আহমদ তওফিক এমপি, হুইপ আতাউর রহমান আতিক, এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি, পররাষ্ট্রসচিব মো: শহিদুল হক এবং বঙ্গভবন ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা।


আরো সংবাদ

মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা ২৬ মার্চ যেকোনো মূল্যে ব্যাংকের আত্মসাৎকৃত টাকা আদায় করতে হবে : হাইকোর্ট টিকিট নিয়ে অনিয়মের অভিযোগে স্টেশন মাস্টারসহ ৪ জন বরখাস্ত আটাবে সম্মিলিত ফোরাম পূর্ণ প্যানেলে বিজয়ী সংগ্রাম সম্পাদক ও সাংবাদিক নেতাদের মামলা প্রত্যাহারে ৪৮ ঘণ্টার আলটিমেটাম গ্রাম পুলিশকে জাতীয় বেতন স্কেলে অন্তর্ভুক্তির নির্দেশ হাইকোর্টের ট্রাইব্যুনালে মানবপাচার মামলা নিয়ে হাইকোর্টের রুল ছেলের বাইকে বাসের ধাক্কা : মায়ের মর্মান্তিক মৃত্যু মির্জা ফখরুলসহ বিএনপির ২৩ নেতার আগাম জামিন বিজয় দিবস উপলক্ষে সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের প্রতিযোগিতার পুরস্কার বিতরণ স্টেট ইউনিভার্সিটির ফার্মা ক্যারিয়ার ফেয়ার

সকল




hacklink Paykwik Paykasa
Paykwik