২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ঢাবি থেকে ২৬ জনের পিএইচডি লাভ

-

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সম্প্রতি ২৬ জন গবেষক পিএইচডি, ১৭ জন এমফিল এবং দুজন ডিবিএ ডিগ্রি লাভ করেছেন। গত ৩০ অক্টোবর ২০১৯ বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় তাদের এই ডিগ্রি প্রদান করা হয়।
পিএইচডি ডিগ্রিপ্রাপ্তরা হলেন : বাংলা বিভাগের অধীনে আসমা জাহান, মোস্তফা আহাদ তালুকদার, ইতিহাস বিভাগের অধীনে সৈয়দ মোহাম্মদ রেজাউল করিম, মিলটন কুমার দেব, আরবি বিভাগের অধীনে মোহাম্মদ জাহাঙ্গীর আলম, মুহাম্মদ রুহুল আমীন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধীনে মাহমুদা খানম, ইসলামিক স্টাডিজ বিভাগের অধীনে মোহাম্মদ সফিকুল ইসলাম, এস এম মাছুম বাকী বিল্লাহ, মো: রাশেদুল হাসান, উর্দু বিভাগের অধীনে আ ন ম এহছানুল মালিকী, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধীনে মো: মাহ্বুবুর রহমান, লোক প্রশাসন বিভাগের অধীনে মো: মতিয়ার রহমান, নৃবিজ্ঞান বিভাগের অধীনে শেখ মাসুদুর রহমান, প্রাণিবিদ্যা বিভাগের অধীনে সৈয়দ লুৎফর রহমান, মো: মাকসুদুল আলম, অণুজীব বিজ্ঞান বিভাগের অধীনে মো: নুরুল আমিন, মো: আল-আমীন, জান্নাতুল ফেরদৌস, জিনাত জেবিন, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধীনে গালিব হাশমী, মার্কেটিং বিভাগের অধীনে রাজিয়া সুলতানা সুমি, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের অধীনে ফারুক হোসেন, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধীনে তাপস কুমার বিশ্বাস, ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের অধীনে শাকিলা ইয়াসমিন এবং পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অধীনে সোনিয়া জেবসীন।
এমফিল ডিগ্রিপ্রাপ্তরা হলেন : ইংরেজি বিভাগের অধীনে সাবরিনা আহমেদ চৌধুরী, আরবি বিভাগের অধীনে আব্দুল বারী ওয়াদুদী, মুহাম্মদ মিজানুর রহমান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধীনে মো: আল-আমীন পলাশ, মাহমুদা আক্তার, নাজমুন নাহার, ইসলামিক স্টাডিজ বিভাগের অধীনে সালমা আক্তার, পালি অ্যান্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের অধীনে স্নেহ বাড়ৈ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধীনে মো: লোকমান হায়দার চৌধুরী, আফরোজা আক্তার, নাজিমুন নাহার, সমাজবিজ্ঞান বিভাগের অধীনে দিলরুবা আফরোজ, অণুজীব বিজ্ঞান বিভাগের অধীনে মো: আবদুর রহিম, চিকিৎসা মনোবিজ্ঞান বিভাগের অধীনে শাহানা পারভীন, ভূগোল ও পরিবেশ বিভাগের অধীনে সৈয়দা রায়হানা আখতার, ম্যানেজমেন্ট বিভাগের অধীনে আবুল হাসনাত এবং মার্কেটিং বিভাগের অধীনে পারিসা ইসলাম। ডিবিএ ডিগ্রিপ্রাপ্তরা হলেন : ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের অধীনে মো: আখতারুজ্জামান তালুকদার ও জাভেদ মাহমুদ। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement