২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ইসলামী আন্দোলনের কর্মীদের অবসর গ্রহণের সুযোগ নেই : মহানগর জামায়াত

-

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিন বলেছেন, ইসলামী আন্দোলনের কর্মীদের অবসর গ্রহণের কোনো সুযোগ নেই। জীবনের শুরু থেকে শেষ দিন পর্যন্ত দ্বীনে হকের প্রতি মজবুতভাবে প্রতিষ্ঠিত থেকে ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠার প্রাণান্তকর প্রচেষ্টা চালানোই ঈমানের দাবি। সাম্প্রতিক সময়ে গোটা বিশে^ই ইসলামী আন্দোলনের ওপর জুলুম-নির্যাতন চলছে। আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশও তা থেকে মোটেই আলাদা নয়। তাই সব বাধা-প্রতিবন্ধকতা ও বিপদসঙ্কুল পথ অতিক্রম করেই ইসলামী আন্দোলনকে কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছানোর জন্য কর্মীদের আপসহীন ভূমিকা পালন করতে হবে। তিনি কাক্সিক্ষত বিপ্লব সফল করতে সবাইকে ইস্পাত কঠিন ঐক্য গড়ে তোলার আহ্বান জানান।
গতকাল রাজধানীর একটি মিলনায়তনে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের হাতিরঝিল পশ্চিম থানা আয়োজিত ছাত্র আন্দোলনের সাবেক নেতাকর্মীদের নিয়ে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। থানা আমির মু. আতাউর রহমান সরকারের সভাপতিত্বে ও সেক্রেটারি ইউসুফ আলী মোল্লার পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহানগরী কর্মপরিষদ সদস্য হেমায়েত হোসাইন। উপস্থিত ছিলেন জামায়াত নেতা আবু তানজিল, সুলতান মাহমুদ, আবু সাঈদ, রাশেদুল ইসলাম, সাবেক ছাত্রনেতা হাবিবুর রহমান মজুমদার, আব্দুল্লাহ আল কাফি, আশিকুর রহমান, তাওহিদুর রহমান ও বাহারুল ইসলাম প্রমুখ।
সেলিম উদ্দিন বলেন, ইসলামী আন্দোলনের কর্মীদের পথচলা কখনো কণ্টকমুক্ত ছিল না বরং সব সময়ই ছিল বন্ধুর ও বিপৎসঙ্কুল। অতীতে যারাই মানুষের কাছে দ্বীনে হকের দাওয়াত দিয়েছেন তাদের ওপরই নেমে এসেছে অবর্ণনীয় জুলুম-নির্যাতনসহ পর্বতপ্রমাণ বাধা-প্রতিবন্ধকতা। বাতিলের রক্তচক্ষু দেখে ইসলামী আন্দোলনের কর্মীদের ভীত বা হতদ্দোম হলে চলবে না বরং শহীদী তামান্নায় উদ্বুদ্ধ হয়ে বাতিলের বিরুদ্ধে তীব্র প্রতিরোধ গড়ে তুলতে হবে।
তিনি বলেন, আগামী দিনের পৃথিবী হবে জ্ঞানের পৃথিবী। তাই একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় ইসলামী আন্দোলনের কর্মীদের জ্ঞানের পরিসর বাড়াতে হবে। বিজ্ঞান ও প্রযুক্তিগত বিদ্যার পাশাপাশি ওহির জ্ঞানও অর্জন করতে হবে সমান্তরালে। এজন্য একজন দায়িকে বেশি বেশি কুরআন, হাদিস ও ইসলামী সাহিত্য অধ্যয়ন করতে হবে। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement