২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`
সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী

ঘুষ সন্ত্রাস মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে

-

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, যতদিন ঘুষ, সন্ত্রাস, ক্যাসিনো, মাদকসহ সামাজিক অপরাধ নিয়ন্ত্রণে না আসবে ততদিন চলমান অভিযান অব্যাহত থাকবে। গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদ অধিবেশনে বেসরকারি সদস্যদের সিদ্ধান্ত প্রস্তাবের ওপর বিরোধী দল জাতীয় পার্টির সদস্য রুস্তম আলী ফরাজী উত্থাপিত নোটিশের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা জানান।
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনে ডা: রুস্তম আলী ফরাজীর উত্থাপিত বিষয়টি ছিল ঘুষ, সন্ত্রাস, ক্যাসিনো (জুয়া) ও মাদকসহ সব সামাজিক অপরাধের বিরুদ্ধে চলমান অভিযান সারা বছর অব্যাহত রাখা হোক। প্রস্তাবটি সমর্থন করে ৯ জন সংসদ সদস্য বক্তৃতা করেন। তারা সামাজিক অপরাধ দমনে কঠোর অভিযান পরিচালনার ওপর গুরুত্বারোপ করেন।
জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, জঙ্গিবাদের বিরুদ্ধে অভিযান চালিয়ে আমরা জঙ্গিবাদ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছিলেন। মানুষ সাড়া দিয়েছে, আমরা সফল হয়েছি।
মাদক নির্মূল নিয়ে আমরা কাজ করছি। মাদক নিয়ন্ত্রণে আমরা বসে নেই। মাদক আমরা তৈরি করি না। মাদক আসে প্রতিবেশী দেশগুলো থেকে। তিনি বলেন, আমরা ভারত মিয়ানমারের সাথে কথা বলেছি। ইয়াবা রোধে মিয়ানমারের সাথে তিন দফায় বৈঠক করেছি, চতুর্থ দফায় বৈঠক হবে। তিনি আরো বলেন, মাদকের সাপ্লাই হ্রাসের জন্য আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী বর্ডারে কাজ করছে। সন্ত্রাস দমনে আমরা সন্ত্রাসবিরোধী আইন আপডেট করেছি। ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট নিয়ে কাজ চলছে। গোয়েন্দা নজরদারি বাড়ানোর জন্য গোয়েন্দা সংস্থা আপডেট ও লজিস্টিক সাপোর্ট বাড়ানো হয়েছে।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সিটিটিসি সারা দেশে সন্ত্রাসবাদের বিরুদ্ধে কাজ করছে। আটটি জঙ্গি সংগঠনকে গেজেট দ্বারা নিষিদ্ধ করেছি। জঙ্গিবাদ নিয়ন্ত্রণ করেছি। মাদকও নিয়ন্ত্রণ করতে পারব। বলা হয়েছে, দুর্নীতি, ঘুষ, মাদক, ক্যাসিনো সন্ত্রাস সর্বস্তরে ছড়িয়ে পড়েছে। কিন্তু প্রধানমন্ত্রী কাউকে ছাড় দিচ্ছেন না। তিনি সব অপরাধীকে আইনের মুখোমুখি করার নির্দেশ দিয়েছেন, আমরা তা করছি। যতদিন এই ঘুষ, সন্ত্রাস, ক্যাসিনো ও মাদকসহ সব সামাজিক অপরাধ সম্পূর্ণ নিয়ন্ত্রণে না আনতে পারব, ততদিন এই অভিযান চলমান থাকবে।


আরো সংবাদ



premium cement
নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর

সকল