২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

কলারোয়ায় যৌতুকের জন্য স্ত্রী হত্যার দায়ে মৃত্যুদণ্ড

-

সাতক্ষীরার কলারোয়ার জালালাবাদ এলাকায় যৌতুকের জন্য স্ত্রী স্বপ্না মণ্ডলকে পিটিয়ে হত্যার দায়ে স্বামী রঞ্জন মণ্ডলকে (৩৭) মৃত্যুদণ্ড দিয়েছেন জেলা নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল। গতকাল বুধবার বিকেল সাড়ে ৩টায় সাতক্ষীরার নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালের বিচারক হোসনে আরা আক্তার এ রায় ঘোষণা করেন।
সাতক্ষীরার নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট জহুরুল হায়দার বাবু জানান, তালা উপজেলার বারাত গ্রামের নিমাইচন্দ্র দাশের মেয়ে স্বপ্না মণ্ডলের সাথে কলারোয়া উপজেলার জালালাবাদ ইউনিয়নের তৈলকুপি গ্রামের রবিন মণ্ডলের ছেলে রঞ্জন মণ্ডলের বিয়ে হয়। রঞ্জন মণ্ডল যৌতুকের জন্য স্ত্রীকে প্রায়ই শারীরিক নির্যাতন করত। ২০১২ সালে ৯ জুন ৫০ হাজার টাকা যৌতুকের জন্য নিজের বাড়িতে স্ত্রীকে পিটিয়ে হত্যা করে রঞ্জন।
এ ঘটনায় নিহতের ভাই শিবপদ দাস বাদি হয়ে ছয়জনকে আসামি করে কলারোয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই গোলাম সরোয়ার মোল্লা তদন্ত শেষে আদালতে ২০১২ সালের ১২ জুলাই রঞ্জনের নামে চার্জশিট দাখিল করেন। আদালত ৯ জনের সাক্ষ্য গ্রহণ শেষে হত্যাকাণ্ডটি সন্দেহাতীতভাবে প্রমাণিত হলে আসামির বিরুদ্ধে বিচারক মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেন। আসামি রঞ্জন জামিনে বের হয়ে পলাতক রয়েছে।

 


আরো সংবাদ



premium cement