২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

কোটালীপাড়ায় পৈতৃক ভিটা থেকে সংখ্যালঘু ব্যবসায়ীকে বিতাড়নের চেষ্টা : আটক ১

-

গোপালগঞ্জের কোটালীপাড়ায় পৈতৃক ভিটা থেকে সংখ্যালঘু ব্যবসায়ীকে বিতাড়িত করার চেষ্টা করা হচ্ছে। গত মঙ্গলবার রাতে কোটালীপাড়া পৌরসভার ডহরপাড়া গ্রামের বিমল দাসের পৈতৃক জমিতে একটি টিনের ঘর তুলে জমি দখলের চেষ্টা করা হয়। এ ঘটনায় একই গ্রামের সেকেন্দার আলী শেখের ছেলে বাচ্চু শেখকে আটক করেছে পুলিশ।
ঘটনার বিবরণে জানা যায় মুখ্য কোটালী মৌজার এসএ-৬৫৩নং খতিয়ানে ২৮৭, ২৮৮, ২৮৯ ও ২৯০ দাগে ৭৩ শতাংশ জমির প্রকৃত মালিক অন্নদাচরণ ভট্টাচার্য ১৯৬১ সালের ১৪ অক্টোবর মারা যান। তার রেখে যাওয়া সম্পত্তি নিলাম করে সরকার। পরে বিমল দাসের বাবা খোকন চন্দ্র দাস ওই সম্পত্তি নিলামে ক্রয় করে ভোগ দখল করতে থাকেন। পর্যায়ক্রমে ওই সম্পত্তি খোকন চন্দ্র দাসের নামে নামজারি ও বিআরএস জরিপে রেকর্ড হয়। বাবার মৃত্যুর পরে ওই সম্পত্তি বিমল দাস তাদের চার ভাইয়ের নামে নামজারি করে নেয়। অপর দিকে কাওসার শেখ ১৯৭৯ সালের ৪ অক্টোবর অন্নদাচরণ ভট্টাচার্যকে দাতা দেখিয়ে ৮৩৪২নং দলিল মূলে জমির দাবি করে। এ নিয়ে আদালতে একটি মামলা চলমান রয়েছে। বর্তমানে বিমল দাস তার জমিতে বালু ভরাট করে ভবন নির্মাণ করতে গেলে বাচ্চু শেখ ও তার ভাইয়েরা আদালতে একটি নিষেধাজ্ঞার মামলা করে। আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বাদি নিজেই টিনের ঘর তুলে জমির মালিক বিমল দাসকে বিতাড়িত করার চেষ্টা করে। এ ব্যাপারে বিমল দাসের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, এ জমি আমাদের পৈতৃক সূত্রে পাওয়া যা আমরা যুগ যুগ ধরে ভোগ দখল করে আসছি। অথচ বাচ্চু শেখ একটি ভুয়া দলিল দেখিয়ে আমাদের জমি থেকে বিতাড়িত করার চেষ্টা করে এবং প্রাণনাশের হুমকি দেয়।


আরো সংবাদ



premium cement
জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭ উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি বাগাতিপাড়ায় ইসতিসকার নামাজ পরিবর্তনশীল জলবায়ুর জন্য কাসাভা উপযুক্ত, হেক্টরপ্রতি ফলন ৩৫-৫০ টন : বাকৃবি অধ্যাপক বৃষ্টির জন্য হাকাকার, সাভারে ইসতিসকার নামাজ আদায় বরিশালে সালাতুল ইসতিসকার আদায় অর্ধ শতাব্দীতে ভ্যাকসিন সাড়ে ১৫ কোটি লোকের জীবন বাঁচিয়েছে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা আল্লাহর রহমত কামনায় সকলকে সিজদাহ অবনত হতে হবে-মাওলানা দেলোয়ার হোসাইন কাউখালীতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা

সকল