২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

একসময় পালানো মানুষ এখন স্বতঃস্ফূর্তভাবে কর দিচ্ছে : জাহিদ ফারুক

-

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, আগে মানুষ কর দিতে ভয় পেতো, কর কমিশনের লোকজনের কথা শুনলে মানুষ পালিয়ে বেড়াতো। এখন মানুষ কর দিতে আগ্রহী হয়ে উঠছেন। কারণ কর দিলে যে সম্মাননা পাওয়া যায়, সেটা পেলে সমাজে মাথা উঁচু করে দাঁড়ানো যায়। গতকাল বুধবার দুপুরে বরিশাল নগরের বান্দ রোডের হোটেল গ্রান্ড পার্কের সাউথ গেট বলরুমে আয়োজিত সেরা করদাতা সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, বরিশালে এখন ২২ লাখ করদাতা রয়েছেন। আশা করি দ্রুত এ সংখ্যা ৫০ লাখ ছাড়িয়ে যাবে। মনে রাখতে হবে, এই করের টাকা দিয়ে দেশের বড় বড় উন্নয়ন করা সম্ভব হচ্ছে।
তিনি বলেন, অনেকে কর দেয়ার সময় যতটা সম্ভব কম দেয়ার চেষ্টা করেন। কিন্তু ইসলাম তা সমর্থন করে না। তাই সঠিকভাবে সবার কর দেয়া উচিত।
বরিশাল অঞ্চলের কর কমিশনার মো: খাইরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশালের বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মুহাম্মদ ইয়ামিন চৌধুরী, বরিশাল রেঞ্জের ডিআইজি মো: শফিকুল ইসলাম।
অতিরিক্ত কর কমিশনার মো: আবুল বাসার আকন, যুগ্ম কর কমিশনার মো: লুৎফর রহমান, উপ কর কমিশনার আনন্দ কুমার সাহা, সহকারী কর কমিশনার এস এম গাউস ই নাজ, মো: মনজুর রহমান। অতিরিক্ত কর কমিশনার মো: আবুল বাসার আকন।

 


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল