১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

গাজীপুরে অপহৃত শিশু সিলেটে উদ্ধার ধর্ষক গ্রেফতার

-

গাজীপুরের চান্দুরা চৌরাস্তা এলাকা থেকে ১০ বছর বয়সী এক মেয়ে শিশুকে অপহরণের পর সিলেটে এনে একাধিকবার ধর্ষণ করে অপরহণকারীরা। একই সাথে তাকে এক লাখ টাকায় বিক্রি করারও চেষ্টা করেছিল। গত ৩১ অক্টোবর অপহরণ করে নিয়ে আসার পর অপহৃত শিশুটির নানীর কাছে দুই লাখ টাকা মুক্তিপণও দাবি করা হয়েছিল। ঘটনার ১২ দিন পর বুধবার ভোররাতে সিলেটের দক্ষিণ সুরমার নিশ্চিন্তপুর মোল্লাবাড়ি এলাকায় অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার করা হয়। আটক করা হয় তাহির আলী (২০) নামে এক অপহরণকারীকেও। সে ওই গ্রামের মুজিবুর রহমানের ছেলে। প্রযুক্তির মাধ্যমে অপহরণকারীদের অবস্থান শনাক্তের পর এ অভিযান চালায় র্যাব।
র্যাব-৯ এর সদর দফতরে সংবাদ সম্মেলন করে উপ-অধিনায়ক মেজর শওকাতুল মোনায়েম জানান, গত ৩১ অক্টোবর ভিকটিম (১০) ও তার নানী কেনাকাটা করার উদ্দেশ্যে চান্দুরা চৌরাস্তায় পৌঁছালে দুইজন অপরিচিত লোক তাদেরকে নাশতা করার জন্য প্রস্তাব দেয় এবং ফুসলিয়ে পার্শ্ববর্তী হোটেলে নিয়ে যায়। সেখানে নাশতার সাথে চেতনানাশক ওষুধ সেবন করিয়ে নানীকে অজ্ঞান করে নাতনীকে নিয়ে পালিয়ে যায় তারা। এ সময় নানীর মোবাইল ফোনটিও নিয়ে আসে তারা। নানীর জ্ঞান ফেরার পর অনেক খোঁজাখুঁজির পর সন্ধান না পেয়ে তার নিজের হারিয়ে যাওয়া মোবাইলে ফোন করলে অপহরণকারী দলের সদস্যরা দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে।
অন্যথায় অপহৃতকে মেরে ফেলার হুমকি দেয়। এ বিষয়ে গত ৭ নভেম্বর নানী বাদি হয়ে গাজীপুরের বাসন থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।
সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে র্যাব-৯ এর একটি বিশেষ দল অপরহণকারীদের অবস্থান শনাক্ত করে অভিযান চালিয়ে অপহৃত শিশুকে উদ্ধার এবং এক অপহরণকারীকে আটক করতে সক্ষম হয়।


আরো সংবাদ



premium cement