২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ছাত্রলীগ নেতা পরিচয়ে সিলেটে প্রবাসীর জমি আত্মসাৎ চেষ্টা

-

ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি পরিচয় দিয়ে যুক্তরাজ্য প্রবাসী মো: সাজিদুর রহমানের ভূমি দখলে নিতে মরিয়া হয়ে উঠেছেন সুনামগঞ্জের জন্নাথপুরের সৈয়দপুর গ্রামের আলী আহমদের ছেলে রাজু ও তার সহযোগীরা। এ অবস্থায় প্রবাসী সাজিদুর রহমান বাংলাদেশে আসতে ভয় পাচ্ছেন। এমন অভিযোগ করেছেন সাজিদের চাচাতো ভাই শাহেদ আহমদ। গতকাল সিলেট প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে তিনি আরো বলেন, ‘আমার চাচাতো ভাইবোনেরা তাদের বাপ-দাদার বসতবাড়িতে ফিরতে চান। পরিবার-পরিজন নিয়ে প্রিয় স্বদেশে আসার ইচ্ছা তাদের। কিন্তু সন্ত্রাসীদের অব্যাহত হুমকিতে তারা দেশে আসতে ভয় পাচ্ছেন। এ জন্য তিনি ভূমিখেকো সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসতে প্রশাসনের ঊর্ধ্বতন মহলের হস্তক্ষেপ কামনা করেন।
লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘আমার চাচা মরহুম সুনু মিয়া তিন ছেলে ও সাত মেয়ে রেখে ২০০৬ সালের ৮ এপ্রিল মারা যান। তারা সকলেই যুক্তরাজ্য প্রবাসী। আমার চাচার মৃত্যুর পর আমাদেরই নিকটাত্মীয় মৃত ওয়ারিছ আলীর ছেলে আলী আহমদ, নূর আহমদ, দিল আহমদ, আলী আহমদের ছেলে রাজু, মৃত রহমত উল্লাহর ছেলে গুলজার এবং দিল আহমদের ছেলে ছানাওর মিয়া চাচার রেখে যাওয়া সম্পত্তি আত্মসাতের জন্য পাঁয়তারা শুরু করে। ইতোমধ্যে তারা বাড়ির পশ্চিমাংশের ভূমির কয়েক শতক দখলও করে নিয়েছে।
এখন তারা সাজিদুর রহমানের বসতঘরের পশ্চিমে বেশ কয়েক শতক ভূমি মাটি ভরাট করে দালানকোঠা নির্মাণের চেষ্টা করছে।’
তিনি বলেন, বিষয়টি আমরা স্থানীয় মুরব্বিদের জানালে এবং মাটি ভরাটের প্রতিবাদ করলে তারা আমাদেরকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং মেরে ফেলার হুমকিও দেয়। এতে তিনিসহ তার পরিবারের সদস্যরা চরম নিরাপত্তাহীনতায় রয়েছেন বলেও অভিযোগ করেন শাহেদ। তিনি বলেন, চাচাতো ভাইবোনেরা প্রবাসে থাকায় তাদের সম্পত্তি তিনি এবং তার ফুফাতো ভাই সৈয়দ মিজাত মিয়া দেখাশুনা করছেন। এ জন্য সন্ত্রাসীরা তাদেরকেও বিভিন্নভাবে হুমকি প্রদান করে আসছে।
তিনি আরো বলেন, ‘রাজু নিজেকে সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি পরিচয় দিয়ে আমাদের সম্পত্তি আত্মসাতের পাঁয়তারা করছে। রাজনৈতিক প্রভাব খাটিয়ে সে এলাকায় নিজস্ব সন্ত্রাসী বাহিনীও গড়ে তুলেছে। অস্ত্রবাজ এবং মাদক বিক্রেতা ও মাদকসেবী হিসেবে সে সর্বমহলে পরিচিত। তার ভয়ে প্রবাসীরা দেশে আসতে পারছেন না। সে প্রকাশ্যে অস্ত্র নিয়ে ঘোরাফেরা করে। যা এলাকার মানুষ জানে।

 


আরো সংবাদ



premium cement