২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সিলেট থেকে পালানো ২ স্কুলছাত্রী ঢাকায় উদ্ধার

-

সিলেট নগরী থেকে সোমবার স্বেচ্ছায় পালিয়ে যাওয়া নবম শ্রেণীর দুই ছাত্রীকে গত মঙ্গলবার উদ্ধার করতে সক্ষম হয়েছে সিলেট কোতোয়ালি মডেল থানা পুলিশ। ঢাকার তেজগাঁও থেকে তাদের উদ্ধার করে পরিবারের জিম্মায় দেয়া হয়েছে।
জানা গেছে, গত সোমবার প্রতিদিনের ন্যায় স্কুলে যেতে বাসা থেকে বের হয় নবম শ্রেণীর দুই ছাত্রী। কিন্তু স্কুল ছুটির পর তারা বাসায় ফিরেনি। সম্ভাব্য সব স্থানে খোঁজাখুঁজি করে না পেয়ে উভয় ছাত্রীর অভিভাবক কোতোয়ালি থানায় এসে সাধারণ ডায়েরি করেন। ঘটনাটি থানার সহকারী পুলিশ কমিশনার নির্মলেন্দু চক্রবর্তীকে অবহিত করা হলে তিনি নিজেই তদন্তে নামেন। দুই ছাত্রীর একজন বাসায় চিঠি লিখে চলে যায়। চিঠিতে তাদের পারিবারিকভাবে শাসনের বিষয়টি উল্লেখ করে। তারা দু’জন একসাথে যাচ্ছে, কাউকে চিন্তা না করতে লিখে যায়। যাওয়ার সময় এক ছাত্রী তার মোবাইল সেট নিয়ে গেলেও তা বন্ধ থাকে।
মঙ্গলবার এক ছাত্রী তাদের এক বন্ধুকে ফোন দেয়। সেই বন্ধুকে খুঁজে বের করে পুলিশ। তাকে এনে তার মোবাইল কললিস্ট বের করে জানা যায়, দুই ছাত্রী ঢাকার তেজগাঁও থানার তেজতুরী বাজার এলাকায় রয়েছে। তারা বাড়িতে আসার জন্য পাঁচটি শর্ত দিলে সহকারী পুুলিশ কমিশনার নির্মলেন্দু চক্রবর্তী সব শর্ত পূরণ করার আশ্বাস দেন। মঙ্গলবার রাত অনুমান ৯টায় তারা ফিরে আসার কথা বললেও আবার আত্মগোপন করে। তখন সহকারী পুুলিশ কমিশনার নতুন ফাঁদ পেতে বিকাশে টাকা দেয়ার প্রস্তাব দেন তাদের দু’জনকে। রাত ১০টায় বিকাশে ১৪ হাজার টাকা পাঠানোর জন্য তারা একটি বিকাশ নাম্বার দেয়। বিকাশ নাম্বার পেয়েই তিনি বিকাশের এজেন্টের ঠিকানা সংগ্রহ করেন এবং তাদেরকে ওই এজেন্ট থেকে টাকা আনতে বলেন। এরই মধ্যে তেজগাঁও থানার পুলিশকে বিকাশ এজেন্টের ঠিকানায় পাঠিয়ে দেয়া হয়। বিকাশের টাকা আনতে এজেন্টের কাছে যাওয়া মাত্রই দুই ছাত্রীকে আটক করে তেজগাঁও থানা পুলিশ। রাতেই এসআই দেবাশীষের নেতৃত্বে পুলিশের একটি দল তাদেরকে নিয়ে আসেন সিলেট কোতোয়ালি থানায়। পরে তাদেরকে পরিবারের জিম্মায় দেয়া হয়।


আরো সংবাদ



premium cement