০৬ ডিসেম্বর ২০১৯

  দুর্নীতির অভিযোগে কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতি থেকে নুরুল ইসলাম দুলাল বহিষ্কার

-

কুষ্টিয়া আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক নুরুল ইসলাম দুলালকে জেলা আইনজীবী সমিতি থেকে বহিষ্কার করা হয়েছে। গঠনতন্ত্র পরিপন্থী ক্ষমতার অপব্যবহার ও সমিতির বিপুল পরিমাণ অর্থ আত্মসাতের অভিযোগে কার্যনির্বাহী কমিটির সভায় সর্বসম্মতিক্রমে তাকে আজীবন বহিষ্কারের সিদ্ধান্ত গৃহীত হয়।
গত সোমবার সমিতির বর্তমান সাধারণ সম্পাদক শেখ মো: আবু সাঈদ স্বাক্ষরিত সাবেক সাধারণ সম্পাদকের বহিষ্কারের চিঠি বিভিন্ন দফতরে প্রেরণ করা হয়েছে। এ দিকে সমিতির সাবেক সাধারণ সম্পাদক নুরুল ইসলাম দুলাল ক্ষমতায় থাকাকলীন জাল অডিট রিপোর্ট তৈরি করে সমিতির বিপুল পরিমাণ টাকা আত্মসাতের অভিযোগে কুষ্টিয়া মডেল থানায় মামলা দায়ের করেছে সমিতির বর্তমান সাধারণ সম্পাদক শেখ মো: আবু সাঈদ।
সমিতি সূত্রে জানা যায়, ২০১৮-১৯ মেয়াদে কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন নুরুল ইসলাম দুলাল। ক্ষমতায় থাকাকালীন ‘রহমান মুস্তাফিজ হক অ্যান্ড কোং’ নামে একটি চাটার্ড অ্যাকাউন্টিং ফার্মের নামে জুনিয়র আইনজীবী আরিফুল ইসলাম রিপনের সহযোগিতায় আয়-ব্যয়ের একটি জাল ও ভুয়া রিপোর্ট তৈরি করেন। সেই জাল অডিট রিপোর্ট ৩১ জানুয়ারি ২০১৯ সালে সমিতির বার্ষিক সাধারণ সভায় উপস্থাপন করে তার কপি সদস্যদের মধ্যে বিতরণ করেন।
গত সোমবার বহিষ্কারাদেশ কার্যকর হওয়ার সাথে সাথে আইন পেশাসহ এতদসম্পর্কিত যাবতীয় কার্যক্রম থেকে বিরত থাকতে নুরুল ইসলাম দুলালকে চিঠি দেয়া হয়েছে বলে জানান বর্তমান সাধারণ সম্পাদক। এ ছাড়াও আগামী ১৫ কার্যদিবসের মধ্যে আত্মসাতের ২৮ লাখ ৪০ হাজার ২২৭ টাকা সমিতির তহবিলে জমা প্রদান করতেও বলা হয়েছে।


আরো সংবাদ




Paykwik Paykasa
Paykwik